শিরোনাম
‘ডিজিটাল মাধ্যম নিয়ন্ত্রণে ক্ষমতার অপপ্রয়োগ করছে সরকার’
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ১৮:১৪
‘ডিজিটাল মাধ্যম নিয়ন্ত্রণে ক্ষমতার অপপ্রয়োগ করছে সরকার’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইন্টারনেটসহ ডিজিটাল সকল মাধ্যমকে নিয়ন্ত্রণ করে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে সরকার ক্ষমতার অপপ্রয়োগ করছে বলে অভিযোগ বিএনপির।


সোমবার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই অভিযোগ করা হয়।


রবিবার বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্তসমূহ জানিয়ে এই প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হয়।


এতে মির্জা ফখরুল বলেন, সনাতন ধর্মের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজার সময়ে কুমিল্লায় পবিত্র কোরআন শরীফের অবমাননা এবং পরবর্তীতে শাসক শ্রেণির মদদপুষ্ট দুষ্কৃতিকারীদের পূজামন্ডপে আক্রমণ, ভাংচুর এবং তারই ধারাবাহিকতায় চাঁদপুর, গাজীপুর, নোয়াখালীর চৌমহনী, চট্টগ্রাম, ঢাকায় পুলিশের নির্বাচারে গুলিবর্ষণ এবং নিরীহ পথচারী শিশুসহ কয়েকজনের মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভা মনে করে, বিরাজমান রাজনৈতিক সংকট থেকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য সরকার নিজেরাই এই ধরনের সাম্প্রদায়িক সংকট সৃষ্টি করছে। প্রত্যেকটি ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যকর ব্যবস্থা গ্রহণ না করার ফলে পরিস্থিতি জটিলতর হয়েছে।


সভায় ইন্টারনেটসহ ডিজিটাল সকল মাধ্যমকে নিয়ন্ত্রণ করে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে সরকার ক্ষমতার অপপ্রয়োগ করছে জানিয়ে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। জনগণের মৌলিক অধিকার, স্বাধীন মত প্রকাশের অধিকার, সংবাদ মাধ্যমের স্বাধীনতা অক্ষুন্ন রাখার আহ্বান জানানো হয়। এই বিষয়ে পরবর্তীতে কর্মসূছি গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।


তিনি বলেন, সভায় কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্যদের মতামত এবং পেশাজীবী সংগঠনগুলোর নেতৃবৃন্দের মতামতের সমন্বয়ে একটি সারমর্ম উপস্থাপনের জন্য মহাসচিবকে দায়িত্ব প্রদান করা হয়।


সভায় বেগম খালেদা জিয়ার শারীরিক সর্বশেষ অবস্থা সম্পর্কে স্থায়ী কমিটির সদস্যদের অবহিত করেন বিএনপি মহাসচিব।


বিবার্তা/বিপ্লব/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com