শিরোনাম
ব্যর্থতা ঢাকতে সরকার নাটক করছে: টুকু
প্রকাশ : ০৫ আগস্ট ২০২১, ২০:৫৯
ব্যর্থতা ঢাকতে সরকার নাটক করছে: টুকু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতিতে যখন হাসপাতালগুলো চাপ নিতে পারছে না, মৃত্যু ও শনাক্ত বেড়ে গেছে, তখন ব্যর্থতা আড়াল করতে সরকার নাটক করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।


তিনি বলেন, প্রতিদিন হাজার হাজার মানুষ মরছে। এগুলোকে পাশ কাটানোর জন্য এখন মদের বোতল, ইয়াবা, কী সব নাম-টাম শুনি নাই কখনও এলএসডি-ফেলএসডি, এসব নিয়ে নাটক হচ্ছে। ছবি তুলে টেলিভিশনে দেখাচ্ছে। এমন না যে এগুলো নতুন কিছু। কিন্তু সরকার ব্যর্থতা আড়াল করতে এখন এই অভিযান চালিয়ে মানুষের চোখ অন্যদিকে ফেরাতে চাইছে।


বৃহস্পতিবার ঠাকুরগাঁও জেলা বিএনপির উদ্যোগে কোভিড-১৯ হেল্প সেন্টারের উদ্বোধন উপলক্ষে এক ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনুষ্ঠানে যুক্ত ছিলেন। তবে তিনি তার নির্বাচনী এলাকার নেতাদের শুভেচ্ছা জানানো ছাড়া কোনো বক্তব্য দেননি।


সাম্প্রতিক সময়ে চিত্রনায়িকা ও মডেলদের আটকের ঘটনার দিকে ইঙ্গিত করে ইকবাল হাসান টুকু বলেন, দেশে তো উনারা (সরকার) অনেক নাটক করছেন। সেই নাটকগুলো দিয়ে আমাদের সাংবাদিকদের ব্যস্ত রাখছেন, টেলিভিশন চ্যানেলগুলো ব্যস্ত আছে। সোশ্যাল মিডিয়াগুলো ব্যস্ত আছে। কার বাড়ি থেকে কতগুলো মদ বেরুলো, কার বাড়িতে কতগুলো ইয়াবা ট্যাবলেট বেরুলো। দেখে মনে হয় এই করোনার মধ্যে এই খবরটা পাইছে আরকি! এতদিন চোখে পড়ে নাই?


তিনি বলেন, বিএনপির ‘করোনা পর্যবেক্ষণ সেল’র আহবায়ক টুকু দাবি করেন, মহামারি নিয়ন্ত্রণে আওয়ামী লীগ সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। দেশের মানুষ যে আজকে হাসপাতালে জায়গা পাচ্ছে না, মফস্বল থেকে আজকে ঢাকা শহরে লোক পাঠাচ্ছে, সেদিকে সরকারের নজর নাই। জেলা হাসপাতালগুলোতে জায়গা নাই, অক্সিজেন সিলিন্ডার নাই। এভাবে দেশ চলছে, দেশ চালাচ্ছে তারা।


এই পরিস্থিতিতে বিএনপির পক্ষ থেকে মানুষের পাশে দাঁড়ানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, গতবছর জেলায় জেলায় আমরা মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়েছি। প্রায় সাড়ে তিন কোটি মানুষের ঘরে আমরা খাবার পৌঁছতে পেরেছিলাম। আমরা গর্ব করে বলতে পারি, আমাদের সিনিয়র নেতৃবৃন্দ থেকে শুরু করে সব স্তরের কর্মীরা জেল-জুলুম-মামলা-মোকদ্দমা-নিপীড়ন-নির্যাতনের পরেও নিজের পকেট থেকে অর্থ দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে, খাবার যোগাড় করে পৌঁছে দিয়েছে।


ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ঠাকুরগাঁওয়ের সাবেক পৌর মেয়র মির্জা ফয়সাল আমিনের সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা সভায় আরো বক্তব্য দেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক, সৈয়দ জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুর রহমান জাহিদ, স্থানীয় নেতা ওবায়দুল্লাহ মাসুদ, সুলতান উল ফেরদৌস চৌধুরী নম্র, মো. পয়গাম আলী, মো. জাফরুল্লাহ, অধ্যাপক আবদুল হামিদ, তারিখ আদনান প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com