শিরোনাম
খালেদা জিয়ার ব্যক্তিগত ফটোগ্রাফার বীনু'র মৃত্যুতে ফখরুলের শোক
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ২২:৫৯
খালেদা জিয়ার ব্যক্তিগত ফটোগ্রাফার বীনু'র মৃত্যুতে ফখরুলের শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রাক্তন ‘ব্যক্তিগত ফটোগ্রাফার’ লুৎফর রহমান বীনুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


সোমবার (২৬ জুলাই) দুপুরে রাজধানীর খিলগাঁওয়ে নিজ বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন লুৎফর রহমান বীনু। হাসপাতালে নেয়ার পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৬৬ বছর।


সোমবার এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, একজন সিনিয়র ফটো সাংবাদিক হিসেবে লুৎফর রহমান বীনু কালের সাক্ষী ছিলেন। রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক এবং রাজনৈতিক, সামাজিক ঐতিহাসিক ঘটনা-দূর্ঘটনা ক্যামেরাবন্দী করে জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে উপস্থাপন করেছেন। প্রধানমন্ত্রী থাকাকালীন সময়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ‘ব্যক্তিগত ফটোগ্রাফার’ ছিলেন তিনি। সেই সময়ে এবং পরবর্তীকালেও বেগম খালেদা জিয়ার কর্মকান্ড আলোকচিত্রের মাধ্যমে তুলে ধরেছেন।


বিএনপি মহাসচিব বলেন, ফটো সাংবাদিকতার আধুনিকায়ন ও বিকাশে তিনি দেশে-বিদেশে কাজ করেছেন নিরলসভাবে। তিনি তাঁর কর্মে সৃজনশীলতা এবং দক্ষতার পরিচয় দিয়েছেন এবং ফটো সাংবাদিকতার মূল্যবোধ ও শিষ্টাচার বজায় রেখেছেন। ঝুঁকি নিয়ে সততা, বুদ্ধিমত্তা ও সাহসিকতার সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে ফটো সাংবাদিকতা জগতে যে শুণ্যতা সৃষ্টি হলো তা সহজে পূরন হবে না।


শোকবার্তায় বিএনপি মহাসচিব মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।


বিবার্তা/বিপ্লব/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com