পলাশীর মতো ষড়যন্ত্র চলছে : লুৎফর রহমান
প্রকাশ : ২৩ জুন ২০২১, ১৮:৫৯
পলাশীর মতো ষড়যন্ত্র চলছে : লুৎফর রহমান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পলাশীর মতো এখনো বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব নিয়ে চক্রান্ত ও ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান।


তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই, জনগণের ভোটাধিকার পদদলীত। এই পরিস্থিতিতে সাম্রাজ্যবাদী ও আধিপত্যবাদী শক্তি বাংলাদেশকে নিয়ে নানা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। আর শাসকগোষ্টি সেই ষড়যন্ত্র বাস্তবায়ন করতেই দেশপ্রেমিক শক্তির ঐক্যের প্রতীক বেগম খালেদা জিয়াকে তিলে তিলে হত্যার ষড়যন্ত্র করছে।


বুধবার (২৩ জুন) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে ঐতিহাসিক পলাশী দিবস উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, আধিপত্যবাদ ও আগ্রাসন বিরোধী লড়াইয়ে জননেতা শফিউল আলম প্রধান প্রদর্শিত পথেই সংগ্রাম অব্যাহত রাখতে হবে। জনগনের ভোটাধিকার ফিরিয়ে আনতে ফ্যাসীবাদী সরকারের পতন ঘটাতে হবে।


তিনি আরো বলেন, প্রতিবেশী রাষ্ট্রের আগ্রাসন প্রতিরোধ করতে না পারলে বাংলাদেশের অস্তিত্ব রক্ষা কঠিন হয়ে পড়বে। এ অবস্থায় ঐতিহাসিক পলাশীর ঘটনা থেকে শিক্ষা নিয়ে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, পতাকা-মানচিত্র, স্বাধীন অস্তিত্ব রক্ষায় সব দেশপ্রেমিক শক্তির ঐক্যে গড়ে তুলতে হবে।


সভায় আরো আলোচনায় অংশগ্রহন করেন জাগপা যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, ঢাকা মহানগর সভাপতি হোসেন মোবারক, যুব জাগপা আহ্বায়ক মীর আমুর হোসেন আমু, সদস্য সচিব মীর মো. ইসহাক, যুব নেতা মাহবুব হোসেন বাবু ও মো. শেখ সোহেল।


বিবার্তা/বিপ্লব/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com