শেখ হাসিনা বিশ্বের শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী: নানক
প্রকাশ : ১৫ জুন ২০২১, ২১:৫০
শেখ হাসিনা বিশ্বের শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী: নানক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভ্যাক্সিন এনে শেখ হাসিনা প্রমাণ করেছেন তিনি বিশ্বের শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী। মঙ্গলবার (১৫ জুন) বাংলাদেশ কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।


তিনি বলেন, সমগ্র দেশ এক বছরের অধিক সময় ধরে করোনাভাইরাসে আক্রান্ত। এই কভিড ভ্যাকসিন যখন পৃথিবীর অনেক উন্নয়নশীল দেশ দিতে পারে নাই তখন আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা এই বাংলাদেশ কভিড-১৯ ভ্যাক্সিন এনে প্রমাণ দিয়েছেন তিনিই রাষ্ট্রনায়ক, তিনিই সারা বিশ্বের একজন সর্বশ্রেষ্ঠ প্রধানমন্ত্রী। কিন্তু দুর্ভাগ্য হলো, ওই বিএনপি নামক দলটি। ওই কুলাঙ্গাররা ভ্যাকসিন প্রত্যাখ্যান করেছিল। এই ভ্যাকসিন না নেওয়ার জন্য তারা বলেছিলেন। কিন্তু ভ্যাকসিন এসেছে শেখ হাসিনার নেতৃত্বে। শেখ হাসিনার নির্দেশে ভ্যাকসিন নিয়েছে দেশের মানুষ।


তিনি আরো বলেন, দুঃখজনক হলো, আজকে যখন বাংলাদেশে আবার ভ্যাকসিনের প্রয়োজন তখন ওই কুলাঙ্গাররা, ওই বিএনপি-জামাত আর লন্ডনে বসে কুলাঙ্গার তারেক রহমান আন্তর্জাতিক লবিস্ট নিয়োগ করেছে, যাতে বাংলাদেশ আর কোনো দেশ থেকে ভ্যাক্সিন আনতে না পারে। ধিক তোমাদের রাজনীতিকে।


জাহাঙ্গীর কবির নানক বলেন, উচ্চ আদালতে মামলা হয়েছে বেগম খালেদা জিয়ার জন্মদিন ১৫ আগস্ট পালন নিয়ে। বেগম খালেদা জিয়া বাংলার মানুষের হৃদয়ে আঘাত করেছিলেন যখন ১৫ আগস্ট তার জন্মদিন পালন করেছেন। সত্যের বাতি তিল তিল করে জ্বলে। সত্যকে কোনোদিন ধামাচাপা দেয়া যায় না।


দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে নানক বলেন, আমাদের সতর্ক থাকতে হবে আপনাদেরকে সতর্ক থাকতে হবে। আমাদেরকে মনে রাখতে হবে সাহসী নেত্রী শেখ হাসিনা আমাদের জাতিকে নেতৃত্ব দিচ্ছেন। তার নেতৃত্বে যেমনি বিএনপি'র সকল ষড়যন্ত্রকে ব্যর্থ করে দেওয়া হয়েছিল, যেভাবে বিএনপি-জামাত-হেফাজতের সকল ষড়যন্ত্রকে ব্যর্থ করে দেয়া হয়েছিল, তেমনি আজকেও আমাদেরকে ঐক্যবদ্ধ থাকার মধ্য দিয়ে সাংগঠনিক শক্তি অর্জনের মধ্য দিয়ে, জনগণের সঙ্গে আত্মার আত্মীয়তা গড়ে তোলার মধ্য দিয়ে তাদের সকল ষড়যন্ত্র ব্যর্থ করে দিতে হবে।


খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে তিনি আরো বলেন, আপনার স্বামী জিয়াউর রহমান জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে ওই দিনটিতে আর আপনি পাকিস্তানি আইএসআইকে খুশি করার জন্য ১৫ আগস্ট মিথ্যা জন্মদিন পালন করে কেক কেটে আমাদের সঙ্গে বাংলার মানুষের সঙ্গে উপহাস করেছিলেন। যখন শয্যাশায়ী হয়ে গেলেন তখন জন্মদিনের তারিখটি মনের ভুলে লিখে ফেলেছিলেন ওই হাসপাতালের বেডে।


মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে বলেন, আদালতে মামলা হয়েছে জন্ম তারিখের ব্যাপারে সিদ্ধান্ত দেবে আদালত? কি অপরাধ করেছে বেগম জিয়া, কি অপরাধ করেছেন আপনারা? সেটি আদালত রায় দেবে তার জন্য অপেক্ষা করেন? আদালত স্বাধীন রয়েছে। তাই মির্জা ফখরুলের আতে ঘা লেগেছে। সে কারণে আজকে বলেছে এই দেশে আদালত নিরপেক্ষ নয়? কি কারণে নিরপেক্ষ নয়? বেগম খালেদা জিয়ার জন্ম তারিখ এর ব্যাপারে নির্দেশনা দেবে সেই কারণে? এমন প্রশ্ন তোলেন নানক।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com