‘হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি গণতন্ত্র বিকাশে বড় বাধা’
প্রকাশ : ১৪ জুন ২০২১, ১৯:১৭
‘হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি গণতন্ত্র বিকাশে বড় বাধা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক,পরিবহন এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমানে বাংলাদেশে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি করতে চায় বিএনপি।কিন্তু ষড়যন্ত্রের রাজনীতি দেশে গণতন্ত্র বিকাশের ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা।


তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এদেশের রাজনীতিতে পারস্পারিক বিদ্ধেষ সৃষ্টি করেছে বিএনপি। আওয়ামীলীগ কখনও ষড়যন্ত্রের রাজনীতি করে না।


সোমবার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বঙ্গবন্ধু সৈনিকলীগ আয়োজিত আওয়ামী লীগের ৩২তম প্রতিষ্ঠাবাষিকী ও বঙ্গবন্ধু ঘোষিত ৬ দফা কর্মসূচি উপলক্ষে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড ছিলেন জিয়াউর রহমান।শেখ হাসিনাকে একাধিকবার হত্যার ষড়যন্ত্র করেছে বিএনপি।আওয়ামী লীগ জিয়াউর রহমানের হত্যার সঙ্গে জড়িত ছিল না এবং বেগম জিয়াকেও কখনো হত্যার ষড়যন্ত্র করেনি।


গণতান্ত্রিক রাজনীতিতে সহাবস্থানে যে সহযোগিতার মনোভাব প্রয়োজন বিএনপি তেমন মনোভাবতো দেখাচ্ছেনা বরং বড় বাধা সৃষ্টি করে রেখেছে বলে জানান তিনি।এছাড়া অদৃশ্য শত্রু করোনা ভাইরাসের বিরুদ্ধে সচেতন ও প্রতিরোধ এবং উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর ষড়যন্ত্রের কথা মাথায় রেখে রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাবার আহ্বান জানান তিনি।


বিবার্তা/মুন্নি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com