জেরুসালেম মুক্ত করতে মুসলিম জাতিসংঘ গঠন করুন : লেবার পার্টি
প্রকাশ : ১১ মে ২০২১, ২২:০১
জেরুসালেম মুক্ত করতে মুসলিম জাতিসংঘ গঠন করুন : লেবার পার্টি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনে আল আকসা মসজিদে ইসরাইলী বাহিনীর রাষ্ট্রীয় সন্ত্রাস নৈরাজ্য ও গণহত্যা বন্ধে আন্তর্জাতিক মানবতাবাদী রাষ্ট্র ও মানবধিকার সংস্থ্যার হস্তক্ষেপ কামনা করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান ও সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন বলেছেন, পবিত্র রমজান মাসে তারাবিহ নামাজ চলাকালে ইসরাইলী বাহিনীর বর্বোচিত ও নৃশংস হামলায় গোটা বিশ্ববাসী হতবাক হয়েছে। আমরা বাংলাদেশের ১৮ কোটি শান্তি প্রিয় জনগণের পক্ষ থেকে ইসরাইলী রাষ্ট্রীয় আগ্রাসনের তীব্র নিন্দা, প্রতিবাদ ও মানবতা বিরোধী জঘন্য অপরাধ বন্ধের দাবি জানাই।


ইসরাইলী বাহিনীর সন্ত্রাসী কর্মকান্ডে আরব লীগ এবং ওআইসির নীরব ভূমিকার ও জাতিসংঘের নীরবতার সমালোচনা করে নেতৃবর্গ বলেন, সময় এসেছে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হওয়ার এবং মুসলমানদের অধিকার রক্ষা ও বায়তুল মুকাদ্দাস এবং জেরুজালেম মুক্ত করণে বিশ্বের মুসলিম রাষ্ট্রসমুহের স্বার্থ ও সংহতি রক্ষায় আলাদা মুসলিম জাতিসংঘ গঠন করতে হবে।


মঙ্গলবার (১১ মে) বাংলাদেশ লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত প্রেরিত যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ একথা বলেন।


লেবার পার্টির নেতৃবর্গ সম্প্রতি ইসরাইলী বাহিনী কর্তৃক মসজিদে আল আকসায় মুসলমানদের পবিত্র তারাবির নামাজ চলাবস্থায় অতর্কিত গুলিবর্ষণ এবং ন্যাক্কার জনক সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে আন্তর্জাতিক আদালতের মাধ্যমে সুষ্ঠু বিচার দাবি করেন। ফিলিস্তিনের মুসলমানরা গত শুক্রবার রাতে সম্ভাব্য লাইলাতুল ক্বদরে পবিত্র তারাবির নামাজ পড়া অবস্থায় ইসরাইলের সন্ত্রাসী বাহিনী নিরস্ত্র মুসলমানদের উপর অতর্কিত গুলি বর্ষণ করে শত শত মুসলমানকে আহত করেছে, পবিত্র আকসাকে রক্তাক্ত করেছে। স্পষ্টত এ হামলা মুসলমানদের ধর্মীয় অধিকারের উপর অবৈধ হস্তক্ষেপ এবং মানবাধিকারের লংঘন।


বিবার্তা/বিপ্লব/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com