খালেদা জিয়ার অসুস্থতা নিয়া রাজনীতি করবেন না: বিএনপিকে হানিফ
প্রকাশ : ১০ মে ২০২১, ১৭:৪০
খালেদা জিয়ার অসুস্থতা নিয়া রাজনীতি করবেন না: বিএনপিকে হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি না করার জন্য বিএনপি নেতা-কর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ এমপি।


সোমবার (১০ মে) ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত দু:স্থদের মাঝে খাদ্য বিতরণ এবং ঈদ উপহার প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।


হানিফ বলেন, খালেদা জিয়ার সুস্থতাই এখন সবচেয়ে জরুরি। অথচ বিএনপির কাছে তাঁর সুস্থতার চেয়ে অসুস্থতা নিয়ে রাজনীতি করা মুখ্য হয়ে দাঁড়িয়েছে। তাঁর অসুস্থতা নিয়ে রাজনীতি করে তারা রাজনীতির পরিবেশ নষ্ট করতে চায়।



তিনি বলেন, যেখানে আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার জামিন হয় নাই, সেখানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার দরজা খুলে দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করে বাসায় রাখার ব্যবস্থা করেছেন, চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেছেন। এর চেয়ে বড় মানবতা আর কি হতে পারে? অথচ মির্জা ফখরুল গতকাল বললেন, খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখতে সরকার বিদেশ পাঠাচ্ছে না।


আওয়ামী লীগের এ নেতা বলেন, এতদিন আমরা শুনেছিলাম যে, উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ পাঠানো জরুরি। এখন মির্জা ফখরুল বললেন, রাজনীতি থেকে দূরে রাখতে সরকার তাকে বিদেশ পাঠাচ্ছে না। তার মানে বিদেশ পাঠানো উন্নত চিকিৎসার জন্য নয়, রাজনীতি করার জন্য বিদেশ পাঠানোর দাবি, যেটা মির্জা ফখরুলের বক্তব্যে প্রমাণিত।



মির্জা ফখরুলের উদ্দেশ্যে তিনি বলেন, মির্জা ফখরুল আপনি বলেছেন, আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে। কিন্তু না, এটা আওয়ামী লীগ করে না, এটা করেছেন আপনারা। ক্ষমতায় থাকাকালে একুশে আগস্টের গ্রেনেড হামলা করে শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছেন। আরো কত জঘন্য ঘটনা আপনারা ঘটিয়েছেন সেটা পেছন ফিরে তাকিয়ে দেখুন। আপনারা যে জঘন্য কাজ করেছেন তার দায়ভার অবশ্যই নিতে হবে।


করোনাকালীন সময়ে আওয়ামী লীগের কার্যক্রম নিয়ে হানিফ বলেন, আমরা ১ কোটি ৯০ লাখ পরিবারকে সহায়তা করেছি। ৫০ লাখ অসহায় মানুষকে আড়াই হাজার টাকা করে গতবছর ডিজিটাল মাধ্যমে দেয়া হয়েছে। এবারও প্রায় ৪০ লাখ মানুষকে আড়াই হাজার টাকা করে সহায়তা দেয়া হয়েছে। আমরা প্রমাণ করেছি, আওয়ামী লীগ জনগণের দল। করোনায় কাজ করে আমাদের সিনিয়র নেতাসহ ৬০০ এর বেশি নেতাকর্মী মারা গেছেন। জনগণের পাশে ছিলাম বলে আমরা আক্রান্ত হয়েছি।



খালেদা জিয়াকে নিয়ে তিনি বলেন, খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়েছেন। আমরা আওয়ামী লীগ উনাকে সর্বোচ্চ চিকিৎসা সহায়তা দিয়ে আসছি এবং দিয়ে যাবো। উনার সুস্থতার জন্য দোয়া করেছি।


ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, আলহাজ্ব মোহাম্মদ হাবিব আহসান এমপিসহ প্রমুখ।


বিবার্তা/রাসেল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com