শিরোনাম
ভীতিকর পরিস্থিতিতেই উদযাপিত হবে এবারের ঈদ: ববি হাজ্জাজ
প্রকাশ : ০৭ মে ২০২১, ১৪:৩৩
ভীতিকর পরিস্থিতিতেই উদযাপিত হবে এবারের ঈদ: ববি হাজ্জাজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, করোনা মহামারীর এই সময়ে দেশে টিকা সংকট, পর্যাপ্ত আইসিইউ বেড না থাকা, সাধারণ মানুষের বাকস্বাধীনতায় নগ্ন হস্তক্ষেপ এবং বিরোধী রাজনৈতিক শক্তি দমনে সরকারের অপকৌশল এবং ঢালাওভাবে গ্রেফতারের কারণে আমরা মনে করি, ভীতিকর পরিস্থিতিতেই উদযাপিত হবে এবারের ঈদ।


করোনার টিকা সংকট, মাদ্রাসা শিক্ষককে গুলি করে হত্যা, ভিন্নমতের রাজনৈতিক কর্মীদের গ্রেফতার এবং জুলুম-নির্যাতনের প্রতিবাদে আজ শুক্রবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।


বিবৃতিতে তিনি বলেন, করোনার টিকাপ্রাপ্তি নিয়ে শুরু থেকেই স্বচ্ছতার অভাব থাকায় চলমান মহামারীর এই সংকটময় মুহুর্তে দেশে টিকাপ্রদান কর্মসূচী বন্ধ রয়েছে। রাশিয়ার টিকাপ্রাপ্তির জন্য এখনও সরবারহ চুক্তি করা সম্ভব হয় নাই। চীন থেকে প্রথম দফায় যে পরিমাণ টিকা পাওয়া যাবে তা চাহিদার তুলনায় অপ্রতুল। লকডাউন এবং করোনাকালীন নানা কারণে অর্থনৈতিকভাবে বিপর্যস্ত কর্মজীবী মানুষ, ক্ষুদ্র ব্যবসায়ী, প্রবাসী শ্রমিক, পরিবহন শ্রমিকদের জন্য সরকারের পক্ষ থেকে কোন সহায়তা প্রদান করা হয় নাই। সরকার বরং ব্যস্ত ভিন্নমতের রাজনৈতিক ব্যক্তিত্ব বিশেষ করে দেশের আলেম সমাজকে রাষ্ট্রীয়ভাবে হেয় প্রতিপন্ন করতে।


তিনি বলেন, বগুড়ায় প্রকাশ্য দিবালোকে এক মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালককে গুলি করে হত্যা করা হয়েছে। পবিত্র রমজান মাসেও প্রায় প্রতিদিন তল্লাশির নামে দেশের নামকরা দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সাধারণ ছাত্র-শিক্ষকদের হয়রানি করা হচ্ছে। বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনের ক্রমাগত অপব্যবহারে দেশে এক ভয়াল পরিবেশ তৈরী হয়েছে।


বিবৃতিতে তিনি আগামী অর্থবছরের বাজেটে দেশের স্বাস্থ্যখাতের জন্য দৃশ্যমান মেগা উন্নয়ন প্রকল্প গ্রহণ করার জন্য আমরা সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।


একইসাথে আমরা আশা করব, ঢালাওভাবে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের হয়রানি এবং ইসলামবিরোধী অপপ্রচার বন্ধ করে সরকার সহনশীল গণতান্ত্রিক আচরণ করার ব্যাপারে যত্নশীল হবে। অন্যথায়, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের অগণতান্ত্রিক আচরণ প্রতিহত করা হবে।


বিবার্তা/বিপ্লব/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com