ঢাকা ট্রাভেল মার্ট; শেষ দিন আজ
প্রকাশ : ২০ মে ২০২৩, ১২:২২
ঢাকা ট্রাভেল মার্ট; শেষ দিন আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পর্যটন, বিদেশে পড়ালেখা বা চিকিৎসা ভ্রমণে হোটেল-রিসোর্ট বুকিং ইত্যাদি ক্ষেত্রে ছাড় আর অফার নিয়ে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বসেছে ভ্রমণ ও পর্যটন মেলা ‘এয়ার এস্ট্রা ঢাকা মার্ট ২০২৩’।


ঢাকা ট্রাভেল মার্টের ১৮তম আসর আয়োজন করছে ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। আজ, শনিবার (২০ মে) মেলার শেষ দিন।


মেলার আয়োজকদের সঙ্গে কথা বলে জানা যায়, মেলা চলবে ২০ মে (শনিবার) রাত ৮টা পর্যন্ত। মেলার প্রবেশ মূল্য জনপ্রতি ৫০ টাকা। যারা মেলার অংশ নেবে তাদের এন্ট্রি কুপনের ওপর প্রতিদিন র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। বিজয়ীদের জন্য থাকবে কায়রো, দুবাই, মালে, ব্যাংকক, কলকাতা, কক্সবাজার, চট্টগ্রাম ও সিলেট ভ্রমণের জন্য এয়ার টিকিট, তারকা হোটেলে রাত্রিযাপন, ফ্রি লাঞ্চ অথবা ডিনারের সুযোগ।


মেলায় অংশ নেওয়া দেশীয় এয়ারলাইনস নভো এয়ারের তাসফিয়া মাহমুদ জানান, এবারের মেলায় তাদের বিমান টিকিটে ১৫ শতাংশ ছাড়ের পাশপাশি রয়েছে বিভিন্ন গন্তব্যের প্যাকেজ। ঢাকা থেকে কলকাতা বা কক্সবাজারে নভো এয়ারের হলিডে প্যাকেজগেুলো ৬ মাসের কিস্তিতেও নেওয়া যাবে।


বেসরকারি আরেকটি এয়ারলাইনস ইউএস বাংলাও নিয়ে এসেছে ফ্লাইট টিকিটে ছাড়ের পাশপাশি বিভিন্ন গন্তব্যে প্যাকেজ অফার। কক্সবাজার থেকে মালদ্বীপ ইউএস বাংলার আয়োজনে বেশ কয়েকটি প্যাকেজ অফার রয়েছে।


ঘোরাঘুরিতে টাকা যোগাতে স্টল নিয়ে বসেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। তাদের কাছে রয়েছে ভ্রমণে সহায়ক বিভিন্ন ধরণের কার্ড ও ঋণের অফার।


২৫ শতাংশ ছাড়ে দুই রাত তিন দিনের সুন্দরবন ট্যুর করাবে সী পার্ল ক্রুজ। ৬২ জন যাত্রীর জাহাজের বর্তমান ভাড়া ৭ লাখ ৭৮ হাজার টাকা। কেউ পুরো জাহাজটি ভাড়া নিতে চাইলে ২৫ শতাংশ ছাড়ে অর্থাৎ ৫ লাখ ৮৩ হাজার টাকায় পুরো সুন্দরবন ঘুরে দেখতে পাবেন। চলতি বছরের সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত সময়ে এই সুযোগ পাবেন পর্যটকরা।


বৃহস্পতিবার বিকালে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ আনুষ্ঠানিকভাবে তিন দিনের এই মেলার উদ্বোধন করেন।


মেলার আয়োজক বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম জানান, “এবারের মেলায় দেশি-বিদেশি ৫০টির বেশি সংস্থা ও প্রতিষ্ঠান, ৬৫টি স্টল ও ৭টি প্যাভিলিয়ন তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে।


“অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইনস, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, অনলাইন ট্রাভেল এজেন্সি, আর্থিক প্রতিষ্ঠান, স্বাস্থ্যসেবা প্রদানকারী ও অন্যান্য পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।


“অংশগ্রহণকারী দেশগুলো হলো- ভারত, নেপাল, মালয়েশিয়া, থাইল্যান্ড, সৌদি আরব, ওমান, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক বাংলাদশ।”


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com