ঢাকা থেকে সরাসরি ভুটানে পুনরায় ফ্লাইট ঘোষণা
প্রকাশ : ২১ মে ২০২২, ১১:০২
ঢাকা থেকে সরাসরি ভুটানে পুনরায় ফ্লাইট ঘোষণা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা থেকে সরাসরি ভুটানে পুনরায় ফ্লাইট চালুকরা হচ্ছে। বাংলাদেশি ভ্রমণপিয়াসীদের জন্য অত্যন্ত সুখবর এটি। তাদের জন্য ঢাকা থেকে সরাসরি ভুটানে পুনরায় ফ্লাইট চালু হতে যাচ্ছে। আগামী ১ জুলাই থেকে ঢাকা থেকে ভুটানের দ্বিতীয় বৃহত্তর শহর পারোর উদ্দেশে চলাচল করবে ড্রুকের ফ্লাইট। ভুটানের রাজতন্ত্রের জাতীয় বিমান সংস্থা ড্রুক এয়ার। প্রাথমিক অবস্থায় সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। এর আগে করোনার কারণে দীর্ঘ সময় এই রুটে ড্রুকের ফ্লাইট চলাচল বন্ধ ছিল।


ড্রুক এয়ার জানায়, ১ জুলাই থেকে ঢাকা-পারো রুটে প্রতি রোববার ও বুধবার ফ্লাইট চলবে। এই দুইদিন দুপুর ১টায় ঢাকা থেকে রওনা হয়ে ফ্লাইট স্থানীয় সময় দুপুর ২টা ৪০ মিনিটে ভুটানে পৌঁছাবে। পারো থেকে এই দুইদিন সকাল ১১টায় ফ্লাইট ঢাকার উদ্দেশে রওনা দেবে। তবে এখনও এই রুটের ভাড়া ঘোষণা করেনি ড্রুক এয়ার।


ড্রুক বর্তমানে ভুটানের কয়েকটি অভ্যন্তরীণ রুট ছাড়াও ভারতের দিল্লি এবং ব্যাংককে ফ্লাইট পরিচালনা করছে। ড্রুক এয়ার আরও জানায়, বাংলাদেশি যাত্রীদের জন্য ভুটান অন অ্যারাইভাল ভিসার সুবিধা দেবে। এজন্য তাদের পাসপোর্টের মেয়াদ কমপক্ষে ৬ মাস থাকতে হবে। ভিসা পেতে আর কোনো কাগজপত্র লাগবে না।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com