শিরোনাম
বাবাকে অটোরিকশা, সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম
প্রকাশ : ০৮ জুলাই ২০২১, ১৮:২৯
বাবাকে অটোরিকশা, সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাস্টন মিয়া গাজী শরীয়তপুরের নড়িয়া উপজেলারর চরভাগা সখীপুর গ্রামের বাসিন্দা। পাঁচ সদস্যের সংসারে আয়ের একমাত্র অবলম্বন ছিলো তার একটি ব্যাটারিচালিতইজিবাইক (অটোরিকশা)। ঋণের টাকায় কেনা সেই অটোরিকশাটিমঙ্গলবার রাতে চুরি হয়ে যায়। এতে দিশেহারা হয়ে পড়ে পরিবারটি। বিষয়টি নিয়ে অসহায় রাস্টন মিয়ার ছেলে আবজালগাজী ফেসবুকে আবেগঘন একটা স্ট্যাটাস দেন।


সেই স্ট্যাটাস দেখে শরীয়তপুর-২ আসনের এমপি পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম হতদরিদ্র অটোচালককে একটা অটোরিকশাকিনে দিচ্ছেন। শুধু তাই নয়, দুর্দশার কথা শুনে রাস্টন মিয়ার তিন সন্তানের লেখাপড়ার দায়িত্বও নিয়েছেন তিনি।


বুধবার ফেসবুকে রাস্টন মিয়ার ছেলে আবজাল গাজী লেখেন, ‘আমার বাবা, অটোরিকশা (ইজিবাইক) চালিয়েই আমাদের সংসারের ঘানি টেনে যাচ্ছিলেন। কিন্তু সেই সম্বলটাও নিজেদের বাড়ির সামনে থেকে কারা যেন নিয়ে গেছে। এভাবেই জরাজীর্ণ জীবন। আর এই অটোরিকশাটাও ঋণের টাকায় কেনা ছিলো। কিছু দিন আগে নতুন ব্যাটারিটাও ধারের টাকায় কেনা। এখন পথে নামা ছাড়া আর কোনো উপায় নাই। বশির মাস্টার কাকার বাড়ির পাশে রেখে প্রতিদিনের ন্যায় আজও বাবা বাসায় যান; কিন্তু ফিরে এসে দেখেন অটোবাইকটি নাই। কী করবো, দিশেহারা। একটা গাড়ি একটা স্বপ্ন। গাড়ির চাকাটা থেমে গেছে। এবার মনে হয় স্বপ্নটাও থেমে যাবে!'


বিষয়টি পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের দৃষ্টিতে এলে তিনি ওই ছেলের সঙ্গে কথা বলেন। অটোবাইক কিনে দেয়াসহ তিন ভাই-বোনের পড়ালেখার দায়িত্বও নেন। একইসঙ্গে রাস্টন মিয়া গাজীর অটোবাইক চুরির বিষয়টি তদন্তের জন্য পুলিশকে নিদের্শনা দিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী।


এদিকে নতুন অটোরিকশা কিনে দেয়া ও তাদের লেখাপড়ার দায়িত্ব নেয়ায় উপমন্ত্রী এনামুল হক শামীমের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ফেসবুকে আবজাল গাজী আবার লেখেন, ‘ধন্যবাদ এ কে এম এনামুল হক শামীম ভাই, মাননীয় পানিসম্পদ উপমন্ত্রী, এমপি শরীয়তপুর-২। আমার বাবার অটোরিকশা (ইজিবাইক) গতকাল চুরি হয়ে যাওয়ায় আমি ফেসবুকে ঘটনাটি নিয়ে কয়েকটা পোস্ট দেই। আমি ও আমার পরিবারের সবাই ভেঙে পড়ি। এই ঘটনা মাননীয় মন্ত্রী মহোদয়ের নজরে এলে তিনি নিজে থেকে আমাকে একাধিক বার ফোন দেন। আমাদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। গাড়ির ব্যবস্থা করে দবেন বলে আশ্বস্ত করেন। এমন এমপি, মন্ত্রী সর্বত্র বাংলায় হোক, তাহলে তো সোনার বাংলা হবে। যারা আমাদের মতো নিম্ন মধ্যবিত্ত থেকে শুরু করে সবারই খোঁজ খবর রাখেন। ধন্য এমন জনপ্রতিনিধি পেয়ে।’


বিবার্তা/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com