প্রজনন স্বাস্থ্য নিয়ে সুইডিশ দূতাবাস ও আরএইচস্টেপের মধ্যে চুক্তি স্বাক্ষর
প্রকাশ : ৩০ মে ২০২৪, ১৭:৩৩
প্রজনন স্বাস্থ্য নিয়ে সুইডিশ দূতাবাস ও আরএইচস্টেপের মধ্যে চুক্তি স্বাক্ষর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মাতৃমৃত্যু, অনিরাপদ গর্ভপাতের কারণে অসুস্থতা হ্রাস, যৌন ও প্রজনন স্বাস্থ্য ও অধিকার নিয়ে একসঙ্গে কাজ করার ঘোষণা দিয়েছে সুইডিশ দূতাবাস এবং রিপ্রোডাকটিভ হেলথ সার্ভিসেস, ট্রেনিং অ্যান্ড এডুকেশন প্রোগ্রাম (আরএইচস্টেপ)। এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেছে তারা।


৩০ মে, বৃহস্পতিবার ঢাকাস্থ রয়্যাল সুইডিশ দূতাবাসে ‘যৌন ও প্রজনন স্বাস্থ্য ও অধিকার কর্মসূচি’ বিষয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়।


চুক্তিতে সুইডিশ সিডার পক্ষে ঢাকাস্থ সুইডিশ দূতাবাসের ডেপুটি হেড অব মিশনের কাউন্সেলর মারিয়া ব্রিট-উলা স্ট্রিডসমেন এবং আরএইচস্টেপের পক্ষে নির্বাহী পরিচালক কাজী সুরাইয়া সুলতানা স্বাক্ষর করেন।


যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার (এসআরএইচআর) কনসোর্টিয়াম অব বাংলাদেশের দুটি সংস্থা, আরএইচস্টেপ এবং অ্যাসোসিয়েশন ফর প্রিভেনশন অব সেপটিক অ্যাবরশন, বাংলাদেশ (বাপসা) যৌথভাবে এ কার্যক্রম পরিচালনা করবে। সংস্থা দুইটির সমন্বয়ে গঠিত ‘স্ট্রেনদেনিং অব সেফ এমআর অ্যান্ড ফ্যামিলি প্ল্যানিং সার্ভিসেস অ্যান্ড রিডাকশন অব আনসেফ অ্যাবরশন ফর ইমপ্রুভিং এসআরএইচআর সিচুয়েশন ইন বাংলাদেশ (নিরাপদ এমআর প্রজেক্ট) মার্চ ২০২৪ থেকে ডিসেম্বর ২০২৫ পর্যন্ত এ কর্মসূচি বাস্তবায়ন করবে।


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকাস্থ সুইডেন দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি ও কন্ট্রোলার, ডেভেলপমেন্ট কো-অপারেশন আমান্ডা ওয়েবুল, সিনিয়র প্রোগ্রাম অফিসার বা স্বাস্থ্য উপদেষ্টা ডেভেলপমেন্ট কোঅপারেশন সেকশন ডা. মোহাম্মদ জহিরুল ইসলাম এবং আরএইচস্টেপের উপ-নির্বাহী পরিচালক মো. আশিকুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com