এমপি আনার হত্যা: তিন সদস্যের ভারতীয় গোয়েন্দা দল ঢাকায়
প্রকাশ : ২৩ মে ২০২৪, ১৮:৪৬
এমপি আনার হত্যা: তিন সদস্যের ভারতীয় গোয়েন্দা দল ঢাকায়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার তদন্তে ভারতীয় গোয়েন্দা টিমের তিন সদস্যের দল ঢাকায় পৌঁছেছে।


২৩ মে, বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বেইলি রোডের গোয়েন্দা কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ (ডিবি)।


তিনি বলেন, তারা বিকেলে আমাদের সাথে বসবেন। আমরা যে তিনজনকে গ্রেফতার করেছি, প্রয়োজনে তাদের সাথেও কথা বলবেন ভারতীয় গোয়েন্দা টিমের সদস্যরা।


এমপি আনার হত্যা মামলায় দেশে গ্রেফতার তিনজন হলেন- আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়া, শিলাস্তি রহমান ও ফয়সাল আলী ওরফে সাজি।


আনারের মেয়ে শেরেবাংলা নগর থানায় যে মামলা দায়ের করেছেন, তাতে গ্রেফতার দেখিয়ে ওই তিনজনকে শুক্রবার আদালতে সোপর্দ করে রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের কর্মকর্তা হারুন।


ভারতীয় গোয়েন্দারা যে তদন্তের কাজে বাংলাদেশে আসছেন, সে কথা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও এর আগে জানিয়েছিলেন।


ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার গত ১২ মে ভারতে বেড়াতে যান। কলকাতায় গিয়ে তিনি ওঠেন দীর্ঘদিনের পরিচিত বরানগরে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে।


দুই দিন সেখানে থাকার পর ১৪ মে গোপালকে জানান, বিশেষ প্রয়োজনে তিনি বের হচ্ছেন, আজই ফিরে আসবেন। তবে তার পরদিনও আনার না ফেরায় গোপাল নিখোঁজ ডায়েরি করেন।


এছাড়া আনারকে খুঁজে পাওয়া যাচ্ছিল না বলে তার পরিবার ডিবি পুলিশকে জানায়। বিষয়টি নিয়ে দুই দেশের পুলিশ কাজ করছে বলে জানিয়েছিলেন ডিবি প্রধান হারুন অর রশীদ।


নিখোঁজের আট দিন পর গতকাল বুধবার সকালের দিকে আনারের খুনের খবর সামনে আসে। কলকাতার কাছেই নিউ টাউনের অভিজাত আবাসন সঞ্জীবা গার্ডেনের একটি ফ্ল্যাটে আনারকে খুন করা হয় বলে দেশটির পুলিশ জানায়। তবে এখনো তার মরদেহের সন্ধান মেলেনি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com