শনিবার থেকে খুলছে মাধ্যমিকের স্কুল
প্রকাশ : ০২ মে ২০২৪, ১৪:৫৮
শনিবার থেকে খুলছে মাধ্যমিকের স্কুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তীব্র তাপপ্রবাহের কারণে বন্ধ থাকার পর আগামী সপ্তাহ থেকে স্বাভাবিক হচ্ছে শ্রেণীকক্ষে পাঠদান। আগামী শনিবার (৪ মে) থেকে মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু হবে।


২ মে, বৃহস্পতিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।


আবুল খায়ের জানান, শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ে শ্রেণীকক্ষে সরাসরি পাঠদান শুরু হবে।


অন্যদিকে, আগামী রবিবার (৫ মে) থেকে দেশের সব প্রাথমিক স্কুল খোলা থাকবে।


প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ জানান, তীব্র তাপপ্রবাহের কারণে বৃহস্পতিবার পর্যন্ত স্কুল বন্ধ রয়েছে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি শেষে রবিবার থেকে যথারীতি ক্লাস শুরু হচ্ছে।


সারাদেশে চলমান তাপপ্রবাহের মধ্যেও গত রবিবার (২৮ এপ্রিল) থেকে প্রাথমিক বিদ্যালয়গুলো খুলে দেয়া হয়। তখন ক্লাসের সময় কমিয়ে এনে কয়েকটি শর্ত দিয়ে বিজ্ঞপ্তিও জারি করা হয়। তবে পরের দিন সোমবার হাইকোর্ট দেশের সব প্রাথমিক, মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার ক্লাস বন্ধের নির্দেশ দেন।


পরে মন্ত্রণালয় থেকে সারা দেশের প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।


উল্লেখ্য, রোজা-ঈদসহ বেশ কয়েকটি ছুটির সমন্বয়ে টানা ২৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। গত ২৬ মার্চ দেশের সব মাধ্যমিক স্কুলে ছুটি শুরু হয়। এর একদিন আগে ২৫ মার্চ কলেজগুলো ছুটিতে দেয়া হয়েছিল। আর প্রাথমিক স্কুল ও মাদরাসায় ছুটি শুরু হয় ২২ মার্চ। গত ২১ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ ছিল। কিন্তু দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে যাচ্ছে প্রচণ্ড তাপপ্রবাহ। প্রতিদিনই বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে গরমের তীব্রতা। তীব্র গরমে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহে থাকায় এরই মধ্যে কয়েক দফা হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদফতর।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com