বিএনপির অনেক প্রতিনিধি নির্বাচনে অংশ নিচ্ছেন: ইসি আলমগীর
প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪, ১৮:২৭
বিএনপির অনেক প্রতিনিধি নির্বাচনে অংশ নিচ্ছেন: ইসি আলমগীর
সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচন কোনো রাজনৈতিক দলের নির্বাচন নয়, এটি স্থানীয় সরকারের নির্বাচন। তাই এখানে সকলেই অংশ নিবে। বিএনপি নির্বাচনে না আসলেও তাদের অনেক প্রতিনিধি নির্বাচনে অংশ নিচ্ছেন।


২০ এপ্রিল, শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসক মিলনায়তনে সিংগাইর ও হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন কথা বলেন তিনি।


তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের আইনানুযায়ী যেকোনো ব্যক্তি যার নির্বাচন করার যোগ্যতা আছে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন। আর একটি দলের দলীয় সিদ্ধান্ত থাকতে পারে সেটা তাদের পলিসি। আমাদের আইনে আত্মীয়-স্বজনের বিষয়ে কোনো বিষয় নেই।


নির্বাচন কমিশনার বলেন, গেল জাতীয় সংসদ নির্বাচন যেভাবে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনও ঠিক তেমনভাবে অনুষ্ঠিত হবে সকলের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণেই একটি গ্রহণযোগ্য নির্বাচন করা হবে।


ইভিএম প্রসঙ্গে নির্বাচন কমিশনার আলমগীর বলেন, মানিকগঞ্জে ইভিএমেই ভোট হবে। ইভিএমে কোনো ত্রুটি নেই। তবে, যেহেতু এটি একটি মেশিন সেটাতে সাময়িক সমস্যা হতে পারে। ভোটারদের দশ আঙ্গুলের ছাপ নেয়া হয়েছে, যাতে করে একটি আঙ্গুলের ছাপ মিললেই ভোট প্রদানে কোন সমস্যা হবে না।


সর্বোপরি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে কমিশন। এসময় জেলা প্রশাসক রেহেনা আকতার, জেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমান সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/হাবিবুর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com