ডেঙ্গু প্রতিরোধে উত্তর সিটিতে মাসব্যাপী প্রচারাভিযান
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ০১:৩৬
ডেঙ্গু প্রতিরোধে উত্তর সিটিতে মাসব্যাপী প্রচারাভিযান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেঙ্গু প্রতিরোধে আগামী সোমবার থেকে মাসব্যাপী প্রচারণা কর্মসূচি শুরু করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) কর্তৃপক্ষ।


১৭ এপ্রিল, বুধবার বিকেলে অনুষ্ঠিত মাসব্যাপী প্রচার অভিযান পরিচালনাবিষয়ক এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।


ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে ভার্চ্যুয়াল এ সভায় উত্তর সিটির আওতাধীন ৫৪টি ওয়ার্ডের কাউন্সিলর ও কর্মকর্তারা যুক্ত ছিলেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী, জনসাধারণকে সম্পৃক্ত করে এবং করতে ডেঙ্গু মোকাবিলায় প্রতিটি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মাসব্যাপী এ প্রচার অভিযান পরিচালনা করবেন। এ কাজের জন্য প্রত্যেক কাউন্সিলরকে ৫০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে।


সভায় মেয়র আতিকুল ইসলাম কাউন্সিলরদের উদ্দেশে বলেন, সব কাউন্সিলর ও সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা–কর্মচারীদের একযোগে কাজ করে ডেঙ্গু মৌসুম শুরুর আগেই পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে নিয়ে আসতে হবে।


সভার সিদ্ধান্ত অনুযায়ী, প্রচার অভিযান শুরুর দিন থেকে যত্রতত্র ছড়িয়ে-ছিটিয়ে থাকা এডিস মশার প্রজননস্থল এবং পরিবেশের জন্য হুমকিস্বরূপ পরিত্যক্ত পলিথিন, চিপসের প্যাকেট, আইসক্রিমের কাপ, ডাবের খোসা, অব্যবহৃত টায়ার, কমোড ও অন্যান্য পরিত্যক্ত দ্রব্যাদি নগদ মূল্যে ক্রয় কার্যক্রম শুরু হবে। প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরের কার্যালয়ে গিয়ে যে কেউ উল্লিখিত দ্রব্যাদি জমা দিয়ে নগদ টাকা বুঝে নিতে পারবেন। সভায় মেয়র প্রত্যেক কাউন্সিলরকে নির্ধারিত দামে ওই সব দ্রব্য কেনার নির্দেশনা দেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com