জাতীয়
৩ দিনের জন্য বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ ঘোষণা
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ২১:৪২
৩ দিনের জন্য বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ ঘোষণা
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতে লোকসভা আসনের নির্বাচনের কারণে টানা ৩ দিন পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে সকল প্রকার আমদানি-রফতানি কার্যক্রমসহ ভিসাধারী যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করা হয়েছে।


১৭ এপ্রিল, বুধবার সকাল থেকে বন্দরের আমদানি-রফতানির সকল কার্যক্রম বন্ধ হয়ে যায়।


পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতের লোকসভা নির্বাচনের কারণে আজ বুধবার (১৭ এপ্রিল) থেকে আগামী শুক্রবার (১৯ এপ্রিল) পর্যন্ত টানা তিন দিন পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে সকল ধরনের আমদানি-রফতানি ও ইমিগ্রেশনের মাধ্যমে যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে ভারতের জলপায়গুড়ি জেলা ম্যাজিস্ট্রেট শামা পারভিন।


তিনি আরো বলেন, মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে এ বিষয়ে একটি নথি আমাদের হাতে এসেছে। আশা করছি আগামী ২০ এপ্রিল থেকে এই ইমিগ্রেশনের কার্যক্রম পুনরায় স্বাভাবিক হবে।


জানা গেছে, আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারতের পশ্চিম বঙ্গের জলপাইগুড়ি, আলীপুরদুয়ার ও কোচিবহার লোকসভা আসনের নির্বাচন। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।


বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, এ বিষয়ে আমরা একটি নথি পেয়েছি। এটি বাংলাদেশের কোনো নির্দেশনা না। যেহেতু ভারতের সরকারের পক্ষ থেকে এই নির্দেশ প্রদান করেছে, তাই তারা এই সময়ে আমদানি-রফতানি কার্যক্রম পরিচালনার কোন ট্রাক আসা যাওয়া করতে দিবে না।


বিবার্তা/বিপ্লব/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com