তেজগাঁওয়ে যমুনা এক্সপ্রেস উদ্ধার, রেল চলাচল স্বাভাবিক
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ১২:১৬
তেজগাঁওয়ে যমুনা এক্সপ্রেস উদ্ধার, রেল চলাচল স্বাভাবিক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জামালপুরের তারাকান্দি থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী যমুনা এক্সপ্রেসের একটি ট্রেন রাজধানীর তেজগাঁওয়ে লাইনচ্যুতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উদ্ধার কার্যক্রম শেষে স্বাভাবিক হয়েছে রেল চলাচল।


ট্রেনটির ইকোলাইজার বিম ভেঙে যাওয়ার কারনে লাইনচ্যুতের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন রেল সংশ্লিষ্ট উদ্ধার কার্যক্রমে অংশ নেওয়া কর্মরত রেল কর্তৃপক্ষ।


দুর্ঘটনায় কবলিত স্থানে কর্মরত রেলওয়ে সেকেন্ড গ্রেড মিস্ত্রি মো.আবুল হোসেন বার্তা ২৪.কমকে বলেন, ইকোলাইজার বিম ভেঙে যাওয়ার কারণে ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়েছে। দুই চাকার মাঝখানে একটি হ্যাঙ্গার থাাকে। হ্যঙ্গারের দুই পাশে দুটি ইকোলাইজার বিম থাকে। ওই ইকোলাইজার বিমে বগি ধরে রাখে। এটা ভেঙে যাওয়ার কারণে ট্রেনটি লাইনচ্যুত হয়েছে।


এর আগে বুধবার (১৭ এপ্রিল) সকাল ৮টা ৫ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি বার্তা২৪.কম কে নিশ্চিত করেন কমলাপুর রেল স্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আনোয়ার হোসেন।


স্টেশন মাস্টার আনোয়ার হোসেন বলেন, ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ট্রেন লাইনচ্যুত হলে কিছু সময় ট্রেনগুলো বিলম্বে চলেছে। যেহেতু ডাবল সেজন্য একটি লাইন দিয়েই আপ-ডাউন দুই ট্রেনই চলছিল।


ইকোলাইজার বিম ভেঙে যাওয়ার কারণে ট্রেন দুর্ঘটনার শিকার হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে তৎক্ষণাৎভাবে কিছু বলতে পারছি না। আমাদের রেলওয়ে কর্তৃপক্ষ থেকে তদন্ত শেষে বিস্তারিত জানাতে পারব।


এর আগে সরেজমিনে দেখা গেছে, রাজধানী তেজগাঁওয়ের কারনবাজার মাছের আড়ৎ সংলগ্ন যমুনা এক্সপ্রেস ট্রেনের শোভন-ক ৯৬০০৮১ নাম্বার বগিটির দুইটি চাকা লাইন থেকে নিচে নেমে যায়। ঘটনার পরপরই বগিটি উদ্ধারের কার্যক্রম শুরু করেন কর্তৃপক্ষ। সকাল ১০টা নাগাদ বগিটি উদ্ধার করে পুনরায় লাইনে ফেরত আনা হয়।


এ ঘটনায় কোন ধরনের হতাহতের ঘটনা নেই বলেও জানান উদ্ধার কার্যক্রমে অংশ নেয়া রেলওয়ে কর্তৃপক্ষ।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com