সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে ঐতিহ্যকে নষ্ট করতে দেয়া হবে না: নাছিম
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ১৯:১৪
সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে ঐতিহ্যকে নষ্ট করতে দেয়া হবে না: নাছিম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে ঐতিহ্যকে নষ্ট করতে দেয়া হবে না এমন প্রত্যয় ব্যাক্ত করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে গড়তে কাজ করবো। কাউকে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে আমাদের ঐতিহ্যকে নষ্ট করতে দেবো না। আমাদের উন্নয়ন অগ্রগতিতে যারা বাধা দেবে, সেই অশুভ শক্তির হাত থেকে দেশকে রক্ষা করবো।


১৬ এপ্রিল, মঙ্গলবার রমনা কালীমন্দিরে বাসন্তী পূজা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।


নাছিম বলেন, আমরা একটি চমৎকার সময় পার করছি। পবিত্র রমজান মাসের পর ঈদুল ফিতরের উৎসব এরপর সর্বজনীন পহেলা বৈশাখ উৎসব এবং আজ আবার বসন্তী পুজার উৎসব আমরা পালন করছি। আমাদের এই প্রিয় বাংলাদেশে আমরা সকলে মিলেমিশে যার যার ধর্মকর্ম পালন করি ও উৎসবের আয়োজন করি। পরস্পরের প্রতি আমাদের যে ভালোবাসা এটি হলো আমাদের ঐতিহ্য।


ধর্মীয় উৎসবকে সর্বজনীন উল্লেখ করে তিনি আরো বলেন, আমাদের ধর্মীয় উৎসব হলো সর্বজনীন উৎসব। ধর্ম বর্ণ নির্বিশেষে সকলেই এসব উৎসবে অংশগ্রহণ করে। এটি আমাদের সংস্কৃতি। বাঙালির হাজার বছরের ঐতিহ্য রয়েছে। এই চেতনায় আমরা যতদিন ঐক্যবদ্ধ থাকবো, ততদিন কোনো অপশক্তি কোনো ধর্মের মানুষের ক্ষতি করতে পারবে না।


বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা চাই সাম্প্রদায়িক শক্তি, অশুভ শক্তি, যারা মানুষের অকল্যাণ চায় তাদের পরিবর্তনের মধ্য দিয়ে শুভ শক্তির জাগরণ হোক। আমরা চাই দেশের প্রতিটি মানুষের কল্যাণ ও মঙ্গল হোক। দেশের প্রতিটি মানুষ ভালো থাকুক।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নির্মল চ্যাটার্জি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. দিলীপ রায়সহ স্থানীয় নেতৃবৃন্দ। বাহাউদ্দিন নাছিম রমনা কালীমন্দিরে বাসন্তী পূজা পরিদর্শন শেষে দুপুরে সিদ্ধেশ্বরী সর্বজনীন মন্দিরে বাসন্তী পূজা পরিদর্শন করেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com