জাতীয়
বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি: স্পিকার
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ০০:২৬
বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি: স্পিকার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে এটা সম্ভব হয়েছে।


তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ ২৪ বছর আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়ে আমাদের এই স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন।


২৭ মার্চ, বুধবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার (২৬ মার্চ) বিকেলে সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থিত বাংলাদেশ মিশন কর্তৃক ২৬ মার্চ, মহান স্বাধীনতা দিবস উদ্‌যাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করে স্পিকার এ কথা বলেন।


স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের এই দিনে প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেছিলেন।


'ইহাই হয়ত আমার শেষ বার্তা, আজ হইতে বাংলাদেশ স্বাধীন'-বঙ্গবন্ধুর এই উদ্ধৃতি উল্লেখ করে স্পীকার বলেন, আজ আমরা স্বাধীনতার ৫৩তম বর্ষ উদ্‌যাপন করছি।


এ সময় স্পিকার মহান মুক্তিযুদ্ধ, জাতীয় চারনেতাসহ ১৫ আগস্ট বঙ্গবন্ধুর পরিবারের সকল শহিদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।


অনুষ্ঠানে সংসদীয় প্রতিনিধিদলের সদস্য হিসেবে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, শফিকুল ইসলাম এমপি, মাহবুব উর রহমান এমপি, শাহাদারা মান্নান এমপি, নীলুফার আনজুম এমপি, এইচ এম বদিউজ্জামান এমপি, মো: মুজিবুল হক এমপি, আখতারুজ্জামান এমপি উপস্থিত ছিলেন।


এছাড়া জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম, সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সুফিউর রহমান, বিভিন্ন দেশের মিশন প্রধানগণ, সুইজারল্যান্ড আওয়ামী লীগ, সুইজারল্যান্ডে বসবাসকারী বাংলাদেশি ও মিশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সূত্র: বাসস


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com