ভারত থেকে এলো টিসিবির ৪০০ মেট্রিক টন ছোলা
প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ২১:৩২
ভারত থেকে এলো টিসিবির ৪০০ মেট্রিক টন ছোলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে টিসিবির ৪০০ টন ছোলা আমদানি করা হয়েছে। রবিবার (৩ মার্চ) সন্ধ্যায় ছোলার প্রথম চালান আমদানি করে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।


৪ মার্চ, সোমবার বিকেলে এসব ছোলা বেনাপোল বন্দর থেকে খালাস নিতে দেখা যায়।


আমদানি ও খালাসের তথ্য নিশ্চিত করেন বেনাপোল কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার রবিন্দ্র সিং বলেন, ছোলা আমদানির খরচ প্রতি কেজি ৮৫ টাকা পড়লেও ৪৫ টাকা ভর্তুকি দিয়ে ৫৫ টাকায় খোলাবাজারে টিসিবির কার্ডধারীদের মধ্যে বিক্রি করা হবে। এছাড়া রমজানের মধ্যে ছোলার পাশাপাশি ডাল, পেঁয়াজ, ভোজ্যতেল, চিনি ও খেজুর বিক্রি করবে টিসিবি।


সংশ্লিষ্ট সূত্র জানায়, দ্রব্যমূল্যের অস্বাভাবিক বাজারে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে সরকার ২০২২ সালে এক কোটি নিম্ন আয়ের মানুষের মধ্যে টিসিবির মাধ্যমে কম মূল্যে নিত্যপণ্য বিক্রির উদ্যোগ নেয়। এবার রমজানে সরবরাহের জন্য বেনাপোল বন্দর দিয়ে টিসিবির ডাল ও পেঁয়াজ আমদানি চলমান আছে।


এ ছোলা খালাস নিতে বেনাপোল কাস্টমস হাউজে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন কনফিডেন্স ট্রেড অ্যাসোসিয়েট সিঅ্যান্ডএফ এজেন্ট।


সিঅ্যান্ডএফ এজেন্টের স্বত্বাধিকারী আতিয়ার রহমান হাবু জানান, রমজান মাস উপলক্ষ্যে সরকার ৪ হাজার টন ছোলা বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে আমদানি করেছে। যার মধ্যে ৪০০ টন ছোলা বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে। আগামীকাল আরও ৬০০ টন ছোলা বেনাপোল বন্দরে এসে পৌঁছাবে। এছাড়া পরবর্তীতে বাকি ৩০০০ হাজার মেট্রিক টন ছোলা আসবে।


বেনাপোল বন্দরের পরিচালক রেজাউল করিম জানান, ভারত থেকে ৪০০ টন টিসিবির ছোলা আমদানি হয়েছে। বন্দর থেকে দ্রুত এসব ছোলা ছাড় হয়ে দেশের বিভিন্ন গন্তব্যে পৌঁছাবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com