প্রধানমন্ত্রী চান বাংলাদেশ কৃষি নির্ভর দেশ হোক: কৃষিমন্ত্রী
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৪, ১৯:১৮
প্রধানমন্ত্রী চান বাংলাদেশ কৃষি নির্ভর দেশ হোক: কৃষিমন্ত্রী
শ্রীমঙ্গল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চান বাংলাদেশ একটি কৃষি নির্ভর দেশ হোক। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। কৃষিতে এখন বিজ্ঞানের ছোঁয়া লেগেছে, অত্যাধুনিক কৃষি যন্ত্র ব্যবহারের কারণে আমাদের উৎপাদনও দিন দিন বাড়ছে।


বিজ্ঞানের যেমন ভালো দিক রয়েছে, তেমন মন্দ দিকও রয়েছে আমরা ভালো দিককে কাজে লাগিয়ে কৃষিকে এগিয়ে নিতে চাই- শ্রীমঙ্গলে উপজেলা প্রশাসন আয়োজিত ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায়-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।


তিনি আরও বলেন, কৃষি উৎপাদন বাড়াতে শিক্ষিত যুব সমাজকে কাজে লাগাতে হবে। আমরা ভর্তুকি মূল্যে কৃষকদের উন্নত মানের কৃষি যন্ত্র দিচ্ছি। শিক্ষিত যুবকদের দ্বারা সঠিক ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধি করা সম্ভব।


২৫ জানুয়ারি, বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনের মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা পরিষদ মাঠে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা- ২০২৪ এর উদ্বোধন করা হয়েছে।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।


‘বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব।


অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী মোহাম্মদ লিটন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, সহকারী কমিশনার (ভূমি) সন্দ্বীপ তালুকদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী শ্রীমঙ্গল- কমলগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমান, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায়সহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা।


মেলায় উপজেলার ২২টি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে ২২ স্টল বসানো হয়। কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ এমপি অতিথিদের সাথে নিয়ে প্রতিটি স্টল ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেন।


বিবার্তা/কাউছার/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com