ওয়াসাকে কম খরচে মানুষের কাছে পানি পৌঁছানোর সুপারিশ
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ২১:৫৪
ওয়াসাকে কম খরচে মানুষের কাছে পানি পৌঁছানোর সুপারিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কম খরচে বেশি মানুষের কাছে ওয়াসার পানি পৌঁছানোর ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।


৪ জুন, রোববার জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।


কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। পাশাপাশি ওয়াসার সার্বিক কার্যক্রম সম্পর্কিত আলোচনা করা হয়। বৈঠকে ১৬তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং ওই বৈঠকে নেয়া সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।


বৈঠকে ওয়াসার চলমান কার্যক্রমকে আরো গতিশীল করা, কম খরচে বেশি মানুষের কাছে পানি পৌঁছানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়। এছাড়াও বৈঠকে মিল্কভিটার মানোন্নয়নের ও বিজ্ঞাপনের মাধ্যমে জনগণের কাছে মিল্কভিটাকে আরও আকর্ষণীয় করে উপস্থাপনের সুপারিশ করা হয়। সড়কে ভারী যানবাহন চলাচলে সড়ক ক্ষতিগ্রস্ত হওয়ায় সড়কে ব্যারিকেড দেওয়ার বিষয়ে মন্ত্রণালয়কে একটি পরিপত্র জারির সুপারিশ করা হয় বৈঠকে।


স্থায়ী কমিটির বৈঠকে কমিটির সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, রাজী মোহাম্মদ ফখরুল, মো. শাহে আলম ও আব্দুস সালাম মূর্শেদী উপস্থিত ছিলেন। এছাড়াও স্থানীয় সরকার বিভাগের সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, সমবায় অধিদফতরের মহাপরিচালক, মিল্কভিটার চেয়ারম্যান, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।


বিবার্তা/লিমন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com