শাহ আমানতে দুবাই থেকে আনা স্বর্ণ জব্দ
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ২১:২৯
শাহ আমানতে দুবাই থেকে আনা স্বর্ণ জব্দ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবৈধভাবে দরজার কবজার মতো সাজিয়ে স্বর্ণ পাচারের অভিনব চেষ্টাকালে শুল্ক গোয়েন্দারা আটক করেন।


৪ জুন, রবিবার সকাল ৮টার দিকে ফ্লাই দুবাইয়ের FZ-563 ফ্লাইটে চট্টগ্রামে আসা ফেনীর আবদুল করিম সজন নামে যাত্রীকে আটক করে এনএসআই ও শুল্ক গোয়েন্দারা।


জানা গেছে, অভিনব কায়দায় দুবাই থেকে স্বর্ণপাচারকারীদের একটি চালান আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অবস্থান নেয় এনএসআই টিম। একপর্যায়ে একজন যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে চ্যালেঞ্জ করা হয়। পরে তার কাছে থাকা ১২টি দরজার কবজা পরীক্ষা করে স্বর্ণ সন্দেহ হয়। কবজার মাঝখানের রডটি ছিল স্বর্ণের।


এছাড়া তার কাছে পাওয়া যায় ২২ ক্যারেটের ১০০ গ্রাম ওজনের বালা। জব্দকৃত মোট ৯৬৩ গ্রাম স্বর্ণের মূল্য ৮২ লাখ ৩২ হাজার ৪৩৩ টাকা। এমনকি জব্দ করা হয়েছে ৩টি মোবাইল ফোন (i-phone-14, Google pixel এবং Redmi) ও ২টি ল্যাপটপ (Think Pad)। উদ্ধার করা স্বর্ণ ও জিনিসপত্রের দাম ৮৫ লাখ ৩৫ হাজার ৪৩৩ টাকা।


উদ্ধার করা স্বর্ণ পরিমাপ করে কাস্টমসের কাছে জমা ও আটক যাত্রীকে মামলাসহ থানায় হস্তান্তর করা হচ্ছে বলে জানান শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।


বিবার্তা/লিমন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com