‘লোডশেডিং ও মূল্যস্ফীতিতে সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে’
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৬:০৫
‘লোডশেডিং ও মূল্যস্ফীতিতে সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লোডশেডিং ও মূল্যস্ফীতিতে সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একদিকে দ্রব্যমূল্য মূল্যস্ফীতি আর অপরদিকে এখন বিদ্যুৎ নেই- এই দুটো কষ্ট আমার দেশের মানুষ পাচ্ছে। এই সংকট সারা বিশ্বের। আমরা সংকট কাটাতে পদক্ষেপ নিচ্ছি। আশা রাখি দ্রুতই সমাধান করতে পারব। আর একবার যদি বিদ্যুতের পাখায় বাতাস খাওয়ার অভ্যাস হয়ে যায় তারপরে না পেলে তো আরও কষ্ট হয়ে যায়। এটাও তো বাস্তব কথা।


রবিবার (৪ জুন) সকালে ঢাকা-চিলাহাটি-ঢাকা রুটে আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি এ অনুষ্ঠানে অংশ নেন।


প্রধানমন্ত্রী বলেন, আজকে সারা বিশ্বব্যাপী গ্যাস, তেল, কয়লা সবকিছুর দাম বেড়ে যাওয়াতে এখন বিদ্যুৎ উৎপাদনও ব্যাহত হচ্ছে। টাকা দিয়েও পাওয়া যাচ্ছে না- এরকমই অবস্থা দাঁড়িয়েছে। যার জন্য আমি জানি এই গরমে মানুষের তো কষ্ট হচ্ছে। কিন্তু আজকে এই যুদ্ধের কারণে সারা বিশ্বে প্রত্যেকটা দেশই কষ্ট পাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।


সরকারপ্রধান বলেন, করোনাভাইরাস, বিশেষ করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ তার ওপর স্যাংশন-কাউন্টার স্যাংশনের ফলে বিশ্বব্যাপী প্রত্যেকটা পণ্যের মূল্য বেড়ে গেছে। জ্বালানির মূল্য বেড়েছে, গ্যাসের মূল্য বেড়েছে, খাদ্যপণ্যের মূল্য বেড়েছে। এখন টাকা দিয়েও জ্বালানি কেনা যাচ্ছে না, এরকম অবস্থায়ই দাঁড়িয়েছে। যার জন্য আমি জানি এই গরমে মানুষের কত কষ্ট হচ্ছে। একদিকে দ্রব্যমূল্যস্ফীতি আর অপরদিকে বিদ্যুৎ নেই—এই দুটো কষ্ট আমার দেশের মানুষ পাচ্ছে।


শেখ হাসিনা বলেন, সমালোচকরা যে যাই বলুক সরকার বাজেট দেয় ও বাস্তবায়ন করে দেখায়। এই বাজেট বাস্তবায়নে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। আওয়ামী লীগ সেটা বাস্তবায়ন করতে পারবে। আর আমাদের দেশের কিছু লোকের কাজেই হচ্ছে আওয়ামী লীগের বিরুদ্ধে বিদেশিদের কাছে অভিযোগ করে যাওয়া।


প্রধানমন্ত্রী বলেন, রেল সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে আমরা কাজ করছি। এজন্য আমরা বহু প্রকল্প নিয়েছি। আগামীতে বরিশাল পায়রাবন্দর পর্যন্ত আমরা রেল চালু করব। এভাবে সারাদেশে আমরা রেল নেটওয়ার্ক তৈরি করছি। ট্রেন দুর্ঘটনা যাতে না ঘটে সেজন্য যাত্রী ও রেল কর্তৃপক্ষ সবাইকে সতর্ক থাকতে হবে। সব রেল ক্রসিং এ গার্ডের ব্যবস্থা করতে হবে। কারণ রেল আমাদের জাতীয় সম্পদ। সম্পদ রক্ষার দায়িত্ব আমাদের সবার।


অনুষ্ঠানের অপরপ্রান্ত চিলাহাটি প্রাঙ্গণে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার ও রাবেয়া আলীম, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এডভোকেট মমতাজুল হক সহ স্থানীয় জনপ্রতিনিধিরা। গণভবন প্রান্তে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া। রেল সচিব হুমায়ুন কবির এসময় স্বাগত বক্তব্য রাখেন।


বিবার্তা/লিমন/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com