চিলাহাটি এক্সপ্রেসের যাত্রা শুরু
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৪:০৩
চিলাহাটি এক্সপ্রেসের যাত্রা শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নীলফামারী থেকে যাত্রা শুরু করলো নতুন দিবাকালীন আন্তঃনগর ট্রেন চিলাহাটি এক্সপ্রেস। রবিবার (৪ জুন) সকাল ১০টায় ভার্চুয়ালি ট্রেনটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর চিলাহাটি স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে ট্রেনটি।


সংশ্লিষ্ট সূত্র জানায়, ট্রেনটিতে ইঞ্জিনসহ ১২টি কোচ রয়েছে। এটি ভোর ৬টায় চিলাহাটি থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে বিকেল পৌনে ৩টায়। বিকেল সোয়া ৪টায় ঢাকা থেকে ছেড়ে পুনরায় চিলাহাটি পৌঁছাবে রাত পৌনে ২টায়। মাঝখানে সান্তাহার, ফুলবাড়ি, পার্বতীপুরসহ ৮টি স্টেশনে ট্রেনটি থামবে।


চিলাহাটির বাসিন্দা জয়নাল আবেদীন বলেন, এটা আমাদের দাবি ছিল। দীর্ঘদিন পর হলেও সেটি পূরণ হয়েছে। আমরা খুশি, তবে আমাদের সিট বরাদ্দ অনেক কম।


মো. জশিয়ার রহমান নামের এক যাত্রী বলেন, ট্রেনটিতে আধুনিক সুযোগ-সুবিধা রাখা হয়েছে। আসা করি স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবো।


মেঘলা তাসনিম নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, দিনের বেলায় ট্রেনটি হয়ে ঢাকায় পৌঁছানোর ব্যবস্থা হলো। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।


ট্রেন উদ্বোধনের পর রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, উত্তরাঞ্চলের মানুষের সুবিধার জন্য ট্রেনটি চালু করা হলো। আগামী সেপ্টেম্বরে পদ্মা সেতু দিয়ে ঢাকা-যশোর রেলপথের উদ্বোধন সম্ভব হবে। এছাড়াও ঢাকা-চট্টগ্রাম ডাবল লাইন ও আখাউড়া-আগরতলা রেললাইন জুনে উদ্বোধন করা হবে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com