‘আইএমএফ থেকে নেওয়া ঋণ, দেড় মাসের রেমিট্যান্সের সমান’
প্রকাশ : ০২ জুন ২০২৩, ১৮:২১
‘আইএমএফ থেকে নেওয়া ঋণ, দেড় মাসের রেমিট্যান্সের সমান’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আন্তর্জাতিক মুদ্রা তহবিল-আইএমএফ থেকে বাংলাদেশ যে পরিমাণ ঋণ নিয়েছে তা দেশের দেড় মাসের রেমিট্যান্সের সমান।


২ জুন, শুক্রবার বিকেল তিনটায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থ মন্ত্রণালয়ের আয়োজনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাব দিতে গিয়ে তিনি এ কথা বলেন।


অর্থমন্ত্রী বলেন, আইএমএফ থেকে আমরা যে ঋণ নিয়েছি তা আমাদের দেড় মাসের রেমিট্যান্সের সমান।


মূল্যস্ফীতির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে সমস্ত কারণে মূল্যস্ফীতি হয়, সেগুলো আমরা নিয়ন্ত্রণের চেষ্টা করছি। সারা বিশ্বের ক্ষেত্রে মূল্যস্ফীতি অনেক বেড়ে গেছে।


অপর এক প্রশ্নের জবাবে আ হ ম মুস্তফা কামাল বলেন, আমাদের বাজেট দেশের মানুষের জন্য। আমাদের নির্বাচন দেশের মানুষের জন্য। মানুষের ভাগ্য উন্নয়নের জন্য বাজেট করা হয়েছে।


এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ড. দিপু মনি বলেন, নারীদের জানতে হবে কোন সরকার নারীদেরকে গুরুত্ব দেয় এবং শেখ হাসিনা সরকার নারীদেরকে গুরুত্ব দেয়।


এসময় অর্থমন্ত্রীর স‌ঙ্গে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী দীপু মনি, বা‌ণিজ্যমন্ত্রী টিপু মুন‌শি, ‌শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, অর্থসচিব ফা‌তেমা ইয়াস‌মিন, পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা।


এর আগে ১ জুন, বৃহস্পতিবার জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেট সংসদে পেশ করেন অর্থমন্ত্রী। প্রস্তাবিত বা‌জে‌টের আকার ধরা হয় ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com