ইমরুল কায়েস জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনের প্রথম সচিব
প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৯:৩৫
ইমরুল কায়েস জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনের প্রথম সচিব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে প্রথম সচিব (প্রেস) হিসেবে নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এমএম ইমরুল কায়েস। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তথ্য ও গণযোগাযোগ শাখা গতকাল মঙ্গলবার, 30 মে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে।


প্রজ্ঞাপন অনুযায়ী, ইমরুল কায়েসকে চার বছর মেয়াদ কালের জন্য স্থায়ী মিশনে প্রথম সচিব (প্রেস) হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। সেখানে কর্মরত থাকাকালে তিনি সরকারি বিধি মোতাবেক বেতন ও ভাতাদি পাবেন।


২৮তম বিসিএস’র তথ্য কর্মকর্তা ইমরুল কায়েস ২০১৬ সাল থেকে অদ্যাবধি প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।


বীর মুক্তিযোদ্ধা পিতা ও রত্নগর্ভা মায়ের সন্তান ইমরুল কায়েস ১৯৭৮ সালে মধুমতী নদীর তীরঘেঁষা নড়াইল জেলার নড়াগাতী থানার কামশিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি শৈশব ও কৈশোর কাটিয়েছেন খুলনা শহরে।


ইমরুল কায়েস ইংরেজি ভাষা ও সাহিত্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর শেষ করেন। রাজধানীর কলেজ গেটে অবস্থিত ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে তিনি ইংরেজি’র খন্ডকালীন প্রভাষক হিসবে কর্মজীবন শুরু করেন। বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) যোগদানের আগে, তিনি প্রায় সাড়ে পাঁচ বছর রাজধানীর বিভিন্ন বিখ্যাত শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন। বর্তমানে তিনি প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-১ হিসেবে দায়িত্ব পালন করছেন।


বিবার্তা/সউদ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com