পঞ্চগড়ে হামলা ও সংঘর্ষ : ১০ মামলা, আটক ১৩০
প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ১৫:৩২
পঞ্চগড়ে হামলা ও সংঘর্ষ : ১০ মামলা, আটক ১৩০
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানি) সালানা জলসা বন্ধের দাবিতে আন্দোলন ও সংঘর্ষের ঘটনার পর থেকে প্রতিদিনই করা হচ্ছে নতুন নতুন মামলা। আজ মঙ্গলবার সকাল পর্যন্ত মোট ১০টি মামলা দায়ের হয়েছে।


এসব মামলায় এ পর্যন্ত মোট ১৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক অভিযান ও নজরদারিতে জেলা শহরের পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে। আগের মতোই খুলতে শুরু করেছে দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান।


উদ্ভূত পরিস্থিতির ৫ম দিনে আজ মঙ্গলবার, ৭ মার্চ পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। উদ্বেগ উৎকন্ঠা থাকলেও দোকানপাট খুলছে। স্বাভাবিক রয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতি। 


সকাল থেকে শহরে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ এবং বিজিবি সদস্যরা এখনো মোতায়েন রয়েছে। 


শহরের বিভিন্ন সড়কে পিকআপে করে পুলিশের টহল অব্যাহত রয়েছে। পঞ্চগড় পৌরসভার আহমদনগর এলাকায় এখনো সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে গত দিনগুলোর তুলনায় আহম্মদ নগরে আইনশৃঙ্খলা বাহিনী কম। গ্রেপ্তার আতঙ্কে অনেকই গা ঢাকা দিয়েছেন। ঘটনার সময় পুলিশের করা ভিডিও চিত্র দেখে অপরাধীদের আটক করা হচ্ছে।


এদিকে সংঘর্ষের বিভিন্ন ঘটনায় এখন পর্যন্ত ১০টি মামলা দায়ের হয়েছে। গেল রাতে পুলিশ-র‌্যাব-বিজিবির যৌথ অভিযানে ৪৯ জনকে গ্রেপ্তার করেছ। এ নিয়ে আটকের সংখ্যা দাঁড়ালো ১৩০।  


পুলিশ জানায়, নতুন করে আরো ৪টি মামলা হয়েছে। এর মধ্যে সদর থানায় ৮টি এবং বোদা থানায় দুটি মামলা রুজু হয়, আরো মামলা হবে। এ ঘটনায় জড়িতদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে পুলিশের পাশাপাশি র‌্যাব নিয়োজিত রয়েছে। বর্তমানে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার করা হয়েছে। অযথা কাউকে হযরানি করা হচ্ছে না। 


বিক্ষোভ ভাংচুরে যারা জড়িত ছিল তাদেরকেই গ্রেপ্তার করা হচ্ছে বলে জানান পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ মিঞা।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com