‘ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে সবাইকে দায়িত্বশীল হতে হবে’
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২২, ২০:৫৩
‘ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে সবাইকে দায়িত্বশীল হতে হবে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে সবাইকে দায়িত্বশীল হতে হবে।


তিনি বলেন, বাংলাদেশের সংবিধানে সকল নাগরিকের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। ধর্মীয় কারণে কেউ যেন বৈষম্যের শিকার না হয় এ জন্য জাতির পিতা আজীবন লড়াই করে গিয়েছেন। তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের সব ধর্মের মানুষের মাঝে সম্প্রীতির চমৎকার পরিবেশ তৈরি করেছেন।’


সোমবার (৫ ডিসেম্বর) পাবনার সাঁথিয়া উপজেলা অডিটোরিয়ামে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, সাঁথিয়া উপজেলা শাখার ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের দায়িত্ব হচ্ছে দেশে কখনো সাম্প্রদায়িক শক্তি যেন মাথাচাড়া দিতে না পারে সে লক্ষ্যে সম্প্রীতির পরিবেশ তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখা।


ডেপুটি স্পিকার বলেন, মুসলিম, হিন্দু, বৌদ্ধ বা খ্রিস্টান যে ধর্মই পালন করুক সবাই এ দেশের নাগরিক, সবাই এ রাষ্ট্রের মালিক। রাষ্ট্রের মালিকদের রাষ্ট্রীয় নিরাপত্তা রক্ষায় যার যার দায়িত্ব রয়েছে। মালিক হিসেবে রাষ্ট্রের সকল সংকটে রাষ্ট্রের পাশে দাঁড়াতে হবে।


ঐক্য পরিষদ উপজেলা সভাপতি কার্তিক কুমার চক্রবর্তীর সভাপতিত্বে এবং পৌর কমিটির সভাপতি বলাই চন্দ্র বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খান বক্তব্য রাখেন। এছাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com