গণতন্ত্র-ভোটাধিকার রক্ষায় ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২২, ১৮:৫১
গণতন্ত্র-ভোটাধিকার রক্ষায় ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকার রক্ষায় সুশাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে। তা না হলে বাংলাদেশ কখনোই বিশ্বের মাঝে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না।


শুক্রবার (৭ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআইউ’র নসরুল হামিদ মিলনায়তনে ‘বাংলা বিপ্লব’ আয়োজিত “বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের মধ্যে ভবিষ্যৎ যুব সহযোগিতা’’ বষয়ক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।


অনুষ্ঠানের শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম বাংলাদেশী আমেরিকান সিটি কাউন্সিলর আজরিন আউয়ালকে অভিনন্দন জানানো হয়। তিনি সম্প্রতি যুক্তরাষ্ট্রের ‘ডুলুথ, মিনেসোটা’ শহরের সিটি কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।


বক্তারা বলেন, জনগণের ভোটাধিকারহরণ করায় গণতন্ত্র আজ হুমকির মুখে। সুশাসনের অভাবে জনগণ আজকাল সত্য কথা বলতেও ভয় পায়। দেশের অনেক মানুষ গুম ও বিচারবহির্ভুত হত্যার শিকার হয়েছে। এভাবে দেশ চলতে পারে না। একটি উন্নত রাষ্ট্র গড়ে তুলতে গণতন্ত্র, সুশাসন, মানবাধিকার ও ভোটাধিকার রক্ষার বিকল্প নেই।


বাংলা বিপ্লবের সভাপতি সাকিব আলী বলেন, বাংলাদেশ বর্তমানে ভয়াবহ ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশের প্রতিটি সেক্টরে আজ মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষ আজ দিশেহারা। সুশাসন নেই বললেই চলে। এমন পরিস্থিতি সবাইকে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো বিকল্প পথ দেখছি না। দেশের গণতন্ত্র ও সুশাসন রক্ষায় বাংলা বিপ্লব সব সময় ভূমিকা রাখবে বলে আশা করছি। এসময় তিনি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যুবকদের মধ্যে সম্পর্ক উন্নয়নের প্রতি জোর দেন।


আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- অধ্যাপক সিদ্দিক হোসেন, মো. আব্দুল বারী, সিনিয়র সাংবাদিক ডি এম আমিরুল ইসলাম অমর, মেহরাব পিয়াস, নুসরাত কেয়া। এসময় আরো উপস্থিত ছিলেন- নয়ন আহমেদ, সাঈদ উজ্জ্বল, আসাদুজ্জামান রাসেল, ফিরোজা আক্তার প্রমূখ।


বিবার্তা/জাহিদ বিপ্লব/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com