শিরোনাম
দেশে ১ কোটি ২৭ লাখ ডোজ টিকা মজুত আছে
প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ১৬:০১
দেশে ১ কোটি ২৭ লাখ ডোজ টিকা মজুত আছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ বিশ্বের বিভিন্ন দেশ থেকে নিয়মিত করোনাভাইরাসের ভ্যাকসিন আনছে। এখন পর্যন্ত বিভিন্ন উৎস থেকে ৭ কোটি ১৫ লাখ ৭২ হাজার ৪২০ ডোজ টিকা দেশে এসেছে। এর মধ্যে মঙ্গলবার (১৯ অক্টোবর) পর্যন্ত ৫ কোটি ৮৮ লাখ ১ হাজার ৫৫ ডোজ টিকা প্রদান করা হয়েছে। বর্তমানে মজুত টিকার পরিমাণ ১ কোটি ২৭ লাখ ৬৯ হাজার ৩৬২ ডোজ।


মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে ৩ কোটি ৯১ লাখ ৬৮ হাজার ৯৪৮ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৯৬ লাখ ৩২ হাজার ১০৭ জন। মঙ্গলবার একদিনে দুই ডোজ মিলিয়ে দেয়া হয়েছে মোট ৫ লাখ ৬২ হাজার ২৭৪ ডোজ টিকা। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার টিকা।


স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, মঙ্গলবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৪১ হাজার ২২৯ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয় ১ হাজার ১২৯ জনকে। পাশাপাশি ফাইজারের প্রথম ডোজ দেয়া হয় ২১ হাজার ৩ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া ১ হাজার ৯৭৮ জনকে।


এছাড়া সিনোফার্মের টিকা ওই দিন প্রথম ডোজ নেন ২ লাখ ৬৮ হাজার ৫২৮ জন এবং দ্বিতীয় ডোজ নেন ২ লাখ ২৮ হাজার ৪০৭ জন। তবে মডার্নার টিকা মঙ্গলবারও কাউকে দেয়া হয়নি।


উল্লেখ্য, সারা দেশে এখন পর্যন্ত টিকার জন্য নিবন্ধন করেছেন মোট ৫ কোটি ৫০ লাখ ৩৫ হাজার ৬৭৬ জন।


বিবার্তা/শাহিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com