বিশেষ ক্যাম্পেইনে টিকা পাবেন ২৫ ঊর্ধ্ব ব্যক্তিরা
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ২১:৩০
বিশেষ ক্যাম্পেইনে টিকা পাবেন ২৫ ঊর্ধ্ব ব্যক্তিরা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সারা দেশে বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে করোনাভাইরাসের ৭৫ লাখ ডোজ টিকা দেয়া হবে।


মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ২৫ বছরের বেশি বয়সী ব্যক্তিদের এ টিকা দেয়া হবে। তবে এ জন্য তাদের আগে নিবন্ধন করা থাকতে হবে এবং মুঠোফোনে খুদে বার্তা পেতে হবে। টিকা দেয়ার ক্ষেত্রে চল্লিশোর্ধ্ব, নারী, প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেয়া হবে। সোমবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে কাল বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে তারা ৭৫ লাখ টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন। এর বাইরে নিয়মিত টিকাদান কার্যক্রমের আওতায় আরো পাঁচ লাখ টিকা দেয়া হবে। বিশেষ ক্যাম্পেইনে শুধু প্রথম ডোজের টিকা দেয়া হবে। কাল যারা প্রথম ডোজ নেবেন, তাদের ২৮ অক্টোবর দ্বিতীয় ডোজ দেয়া হবে। টিকা নেয়ার জন্য সবাইকে জাতীয় পরিচয়পত্র ও টিকা কার্ড সঙ্গে নিয়ে যেতে হবে।তবে স্তন্যদানকারী মা ও অন্তঃসত্ত্বা নারীরা এই টিকার আওতায় আসবেন না।


আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, কাল বিশেষ ক্যাম্পেইনে প্রতিটি ইউনিয়ন পরিষদের যেকোনো একটি ওয়ার্ডে একটি কেন্দ্র থাকবে। পৌরসভায় প্রতিটি ওয়ার্ডে একটি করে এবং সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে তিনটি করে বুথে টিকা দেয়া হবে। স্থানীয়ভাবে বুথ কমানো-বাড়ানো যাবে।


সকাল নয়টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হবে উল্লেখ করে তিনি বলেন, তাদের লক্ষ্য হলো, কাল এক দিনে প্রতিটি ইউনিয়নে দেড় হাজারের বেশি, পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ৫০০ বা এর বেশি এবং সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে ১ হাজার বা এর বেশি টিকা দেয়া। এ ছাড়া নিয়মিত যেসব কেন্দ্রে টিকা দেয়া হচ্ছে, সেগুলোর কার্যক্রমও অব্যাহত থাকবে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com