শিরোনাম
তিন ঘণ্টা পর ঢাকা-খুলনা রেলযোগাযোগ শুরু
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৮
তিন ঘণ্টা পর ঢাকা-খুলনা রেলযোগাযোগ শুরু
ঈশ্বরদী প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দুটি বগি ঈশ্বরদী রেলওয়ে জংসনে লাইনচ্যুত হওয়ার তিন ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৬টায় ঈশ্বরদী-রূপপুর পারমাণবিক প্রকল্পের নতুন রেলরুট দিয়ে ট্রেনটি ঢাকা অভিমুখে যাত্রা শুরু করে।


এর আগে রোববার রাত পৌনে ৩টার দিকে ঈশ্বরদী স্টেশনের অদূরে লোকোসেড ইয়ার্ডে ইঞ্জিনের দুটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ আব্দুর রহিম জানান, রোববার রাত আড়াইটার দিকে খুলনা থেকে ছেঢ়ে আসা সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদী স্টেশনের লোকোসেড ইয়ার্ডে পৌঁছালে দুটি বগি লাইনচ্যুত হয়। খবর পেয়ে আমরা ঘটনাস্থল পৌঁছায়। ভোর সোয়া ৪টার দিকে ঈশ্বরদী লোকোমোটিভ কারখানা লোকোসেড থেকে উদ্ধারকারী ট্রেনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে।


পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেন যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে লাইনচ্যুত হওয়া বগি দুটি দুর্ঘটনা কবলিত স্থানে রেখেই বিকল্প রেললাইন (ঈশ্বরদী-রূপপুর পারমাণবিক প্রকল্পের নতুন রেল রুট) দিয়ে ওই ট্রেনের বগিগুলোকে পুনরায় ঈশ্বরদী স্টেশনে নিয়ে আসে। পরে ভোর ৫টা ৫৫ মিনিটের দিকে বিকল্প রেললাইন দিয়ে সুন্দরবন এক্সপ্রেস ঢাকার দিকে ছেড়ে গেছে। তবে ওই সময়ে এই রুটে কোনো যাত্রীবাহী ট্রেন না থাকার কারণে ট্রেন যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়নি।


পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম জানান, রেলওয়ের উদ্ধারকর্মীরা দুর্ঘটনা কবলিত বগি দুটি উদ্ধার করে রেললাইন সচলের কাজ করছে। ঈশ্বরদীর সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ নতুন লাইন দিয়ে সচল রাখা হয়েছে।


তিনি আরো বলেন, পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-২ আব্দুর রহিম, পাকশী বিভাগীয় রেলওয়ের সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী রাজিব বিল্লাহ, পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশিষ কুমার মূল। আগামী তিন কার্য দিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


বিবার্তা/শাহিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com