ভর্তুকি পাবেন প্রবাসীরা
প্রকাশ : ১০ জুন ২০২১, ২২:৫২
ভর্তুকি পাবেন প্রবাসীরা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস সংক্রমণের কারণে বাংলাদেশ থেকে সৌদি আরবে যাওয়া কর্মীরা সরকারি ভর্তুকি পাবেন। প্রত্যেক প্রবাসী ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড থেকে ২৫ হাজার টাকা করে পাবেন। গত ২০ মে থেকে ৩০ জুনের মধ্যে যারা সৌদি গেছেন বা যাচ্ছেন, তারা এই সুবিধার অন্তর্ভূক্ত হবেন।


বৃহস্পতিবার (১০ জুন) প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএমইটির স্মার্ট কার্ডধারী বা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হিসেবে নিবন্ধিত সৌদি আরবগামী নতুন-পুরোনো সব প্রবাসী কর্মীকে হোটেল কোয়ারেন্টিন খরচের সরকারি ভর্তুকি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। ৭ জুন প্রবাসীদের আবেদন নেয়া শুরু হয়। অনলাইনে কিংবা নির্দিষ্ট জায়গা থেকে ফরম সংগ্রহ করে আবেদন করতে পারবেন প্রবাসীরা।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড থেকে সংশ্লিষ্ট কর্মী বা তার মনোনীত প্রতিনিধির ব্যাংক হিসাবে টাকা পাঠানো হবে। আবেদনের সঙ্গে বিএমইটি থেকে দেয়া স্মার্ট কার্ড বা ইমিগ্রেশন ক্লিয়ারেন্স কার্ডের ফটোকপি, পাসপোর্টের প্রথম চার পৃষ্ঠার ফটোকপি, পাসপোর্টের সঙ্গে সংযুক্ত ভিসার ফটোকপি, টিকিটের ফটোকপি ও হোটেল বুকিংয়ের রসিদের ফটোকপি দিতে হবে।


প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.probashi.gov.bd বা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ওয়েবসাইট www.wewb.gov.bd বা বিএমইটির ওয়েবসাইট www.bmet.gov.bd থেকে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থিত প্রবাসীকল্যাণ ডেস্ক থেকেও এটি সংগ্রহ করার সুযোগ থাকছে। বহির্গমনের আগে প্রবাসীকল্যাণ ডেস্কে আবেদন জমা দিতে হবে।


তবে যারা ইতিমধ্যেই সৌদি চলে গেছেন, তারা সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ দূতাবাস, রিয়াদ বা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দায় ডাকে আবেদন জমা দিতে পারবেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com