ডেইলি স্টারের আশফাক ও তার স্ত্রীকে গৃহকর্মী নির্যাতনের মামলা থেকে অব্যাহতি
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০১:১৬
ডেইলি স্টারের আশফাক ও তার স্ত্রীকে গৃহকর্মী নির্যাতনের মামলা থেকে অব্যাহতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৮ তলা থেকে পড়ে গৃহকর্মী ফেরদৌসি আহতের ঘটনায় দায়ের করা মামলায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে অব্যাহতি দিয়েছেন আদালত।


গত ১৯ ফেব্রুয়ারি ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবীর আদালত মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন। এর মধ্য দিয়ে তারা এ মামলার দায় থেকে অব্যাহতি পেলেন।


২২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার আদালতের মোহাম্মদপুর থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।


ছয় মাস আগে বাসা থেকে ফেরদৌসি পড়ে আহত হওয়ার ঘটনায় শিশুটির মা জোছনা বেগম মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেছিলেন। ওই মামলাতেও সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকার ও আসমা আক্তার শিল্পী নামে এক নারীকে আসামি করা হয়েছিল। এই মামলায় পুলিশ তদন্ত শেষে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।


ওই ঘটনায় শিশু আইনের ৭০ ধারায় শিশুকে হেফাজতে রেখে ব্যক্তিগত কাজে নিয়োজিত করে নির্যাতন ও অবহেলায় শিশুর শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গের ক্ষতির ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছিল। ওই মামলায় পুলিশ তদন্ত শেষে আসামিদের অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।


মা জোছনা বেগম মামলার অভিযোগে বলেন, আমার বড় মেয়ে ফারজানাও ৩ নং আসামি আসমা আক্তার শিল্পীর বাসায় আগে কাজ করতো। এক মাস আগে সে ওই বাসা থেকে গ্রামে চলে আসে। এরপরই শিল্পী আমার মেজো মেয়েকে তার বাসায় কাজের কথা বলে নিয়ে আসে। কিন্তু চলতি মাসের ১ তারিখে ফেরদৌসীকে মোহাম্মদপুরে সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের বাসায় কাজ করতে পাঠান শিল্পী।


এরপর থেকেই মা জোসনা বেগম যোগাযোগের চেষ্টা করলে আশফাকুল হক, তানিয়া খন্দকার মায়ের সাথে কথা বলতে দেন না মেয়েকে। তাকে মারধর করতো। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। অত্যাচার থেকে বাঁচতে ফেরদৌসী বাসার অরক্ষিত অবস্থায় রাখা নিরাপত্তা বেষ্টনী বিহীন জানালা দিয়ে লাফ দেয়।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com