অষ্টম বর্ষে পদার্পণ করল নিউজ পোর্টাল পূর্বপশ্চিম
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২২, ০৮:৪৩
অষ্টম বর্ষে পদার্পণ করল নিউজ পোর্টাল পূর্বপশ্চিম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আজ ১ ডিসেম্বর, নিউজ পোর্টাল পূর্বপশ্চিম(বিডি) ডট নিউজ সাত বছর পার করে আট বছরে পদার্পণ করল। এই দীর্ঘ সময়ে মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে রেখে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে পূর্বপশ্চিম। দেশে ও বিদেশের লক্ষ লক্ষ পাঠকের আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে উঠেছে এই নিউজ পোর্টাল।


২০১৫ সালের এই দিনে দেশবরেণ্য প্রায়ত সাংবাদিক পীর হাবিবুর রহমান প্রতিষ্ঠিত পূর্বপশচিম বিডি নিউজ আত্মপ্রকাশ করেছিল।


যাত্রা শুরুর সেই শুভক্ষণে রাজধানীতে এক জমকালো অনুষ্ঠানে মিলিত হয়েছিলেন বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের জ্ঞানী-গুণীজন।


পূর্বপশ্চিমের উদ্বোধনী অনুষ্ঠান আলোকিত করেন প্রয়াত কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র শীর্ষেন্দু মুখোপাধ্যায়, তৎকালিন তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু সহ মন্ত্রী, একাধিক সাংসদ অনুষ্ঠানে যোগ দেওয়া সুধীজনদের প্রত্যাশা ছিল, নিউজপোর্টালটিতে প্রতিফলিত হবে গণমানুষের প্রানের ধ্বনি। পথচলার শুরু থেকেই পূর্বপশ্চিম সেই প্রত্যাশা পূরণে সচেষ্ট ছিল।


সমসাময়িক ঘটনা ও সমকালীন সংবাদ পরিবেশনের পাশাপাশি বিশ্লেষণধর্মী লেখা প্রকাশে গুরুত্ব দিয়ে আসছে পূর্বপশ্চিম। দেশের রাজনীতির গতিপ্রবাহ নিয়ে প্রকাশিত সংবাদ নিউজ পোর্টালটিকে জনপ্রিয় করে তুলতে সহায়তা করেছে। পূর্বপশ্চিম তুলে ধরার চেষ্টা করেছে বঞ্চিত মানুষের অভাব-অভিযোগ, প্রকাশ করেছে চলতি জীবনের নানা অসংগতি।


দেশের আনাচে কানাচে নানা অন্যায় অবিচার আর অসৎ কর্মকাণ্ডের বিরুদ্ধে বরাবরইসোচ্চার। শিল্প-সাহিত্য-সংস্কৃতির সংবাদে পূর্বপশ্চিম আনতে চেয়েছে নতুনত্ব। বিশ্ব-বিনোদন-খেলা, প্রতিটি সেক্টরে সময়ের সংবাদ সময়ে পরিবেশনে পূর্বপশ্চিম সচেষ্ট।


বিগত সাত বছরে পোর্টালটি পাঠকের প্রত্যাশা কতটা পূরণ করতে পেরেছে সেটি বিচারের ভার এর লাখো কোটি পাঠকের ওপর। তবে এটুকু বলা যায়, ইতোমধ্যে লাখো কোটি পাঠকদের অন্তরে স্থান করে নিয়েছে এই পূর্বপশ্চিম। সময়ের দিকে খেয়াল রেখে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনই এর একমাত্র কারণ।


সূত্র জানায়, আট বছরে পদার্পণের এই মাহেন্দ্রক্ষণে পূর্বপশ্চিম শ্রদ্ধা ও কৃতজ্ঞতায় স্মরণ করছে প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাকালীন প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমানের অবদান। যার দীর্ঘদিনের লালিত স্বপ্ন ও কষ্টার্জিত অর্থের ফসল আজকের এই পূর্বপশ্চিম।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com