শিরোনাম
দৈনিক তিস্তার সম্পাদক মিজানুর রহমান লুলু আর নেই
প্রকাশ : ১৩ জুন ২০২১, ১০:১২
দৈনিক তিস্তার সম্পাদক মিজানুর রহমান লুলু আর নেই
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুর থেকে প্রকাশিত এবং বহুল প্রচারিত দৈনিক তিস্তার সম্পাদক আলহাজ মো. মিজানুর রহমান লুলু (৭৪) চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


শনিবার (১২ জুন) রাত ৩টায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের (জেইউডি) সভাপতি ও দৈনিক তিস্তার ভারপ্রাপ্ত সম্পাদক আলহাজ মো. ওয়াহেদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, গত ১৯ এপ্রিল মিজানুর রহমান লুলু করোনায় আক্রান্ত হলে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনা মুক্ত হয়ে শহরের বালুবাড়ী বাসায় ফিরেন।পরে আবার শ্বাস কষ্ট দেখা দিলে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ১ মে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সুস্থ হলে ১৬ মে ঢাকার উত্তরায় ছেলের বাসায় নেয়া হয়। ১১ জুন আবারও অসুস্থ হলে পুনরায় তাকে হাসাপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১২ জুন) রাত ৩টায় মারা যান তিনি।


প্রবীণ এ সম্পাদক দিনাজপুর সদর উপজেলার ৫নং শশরা ইউনিয়নের পাঁচবাড়ী গ্রামে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৪৭ সালে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম অ্যাড. শামসুদ্দিন আহম্মেদ দিনাজপুর সদর উপজেলার প্রথম গ্রাজুয়েট ছিলেন।


সম্পাদক মিজানুর রহমান লুলু দিনাজপুরের সুরেন্দ্রনাথ কলেজে পড়ালেখা শেষে করাচি থেকে এম এ পাস করেন। পরে তিনি ‘ল’ পাস করে আইন পেশায় সম্পৃক্ত হন। তিনি এপিপিও ছিলেন। তিনি দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সদস্য, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, দিনাজপুর আইন কলেজের পরিচালনা পর্ষদের সদস্য, নাজপুর আইন কলেজের পরিচালনা পর্ষদের সদস্য, দিনাজপুর প্রেস ক্লাবের একাধিক বার সভাপতি ছিলেন। তার সম্পাদনায় প্রকাশিত দৈনিক তিস্তার বয়স ৪০ বছর। এছাড়াও তিনি দিনাজপুর চেম্বার চেম্বার অব কমার্সের সাবেক নির্বাহী সদস্য, রেডক্রিসেন্ট সোসাইটির সাবেক নির্বাহী সদস্য,জেলা ক্রীড়া সংস্থার সাবেক ভাইস প্রেসিডেন্ট, নবরুপীর সাবেক সেক্রেটারি , দিনাজপুর ইনস্টিটিউটের সদস্য ছিলেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com