রোজিনা ইসলামকে হেনস্থার নিন্দা ‍ও মুক্তি দাবি জিএমআরএফ’র
প্রকাশ : ১৮ মে ২০২১, ১৭:৩৭
রোজিনা ইসলামকে হেনস্থার নিন্দা ‍ও মুক্তি দাবি জিএমআরএফ’র
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে হেনস্থা এবং রাতে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বৃহত্তর ময়মসিংহ রিপোর্টার্স ফোরাম (জিএমআরএফ)।


অবিলম্বে ভিত্তিহীন এই মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে সংগঠনটির নেতারা। একইসঙ্গে এ ঘটনায় জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিচারের দাবি জানানো যাচ্ছে।


সংগঠনের সভাপতি কবির আহমেদ খান ও সাধারণ সম্পাদক রুকনুজ্জামান অঞ্জন বিবৃতিতে বলেছেন, নথি বা তথ্য সংগ্রহ সাংবাদিকতায় মৌলিক অধিকার। নথি সংগ্রহকে চুরি বা গুপ্তচরবৃত্তির সঙ্গে তুলনা আমলাতন্ত্রের নিকৃষ্টতম উদাহরণ। সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়েও দেশের জনগণের স্বার্থে তথ্য সংগ্রহ ও প্রকাশ করে থাকে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ক্ষেত্রেও এমনটিই হয়েছে।


স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি, নিয়োগ বাণিজ্য নিয়ে প্রতিবেদন প্রকাশের জেরেই রোজিনা ইসলামকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেনস্থা করা হয়েছে ও মামলা দেয়া হয়েছে বলে মনে করছে জিএমআরএফ নেতৃবৃন্দ।


নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটন করে হেনস্থাকারী কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ, একইসঙ্গে সাংবাদিক রোজিনা ইসলামের দ্রুত মুক্তির জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছে জিএমআরএফ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com