বাংলা একাডেমির নতুন ডিজি প্রথিতযশা কবি নূরুল হুদা
প্রকাশ : ১২ জুলাই ২০২১, ২১:১২
বাংলা একাডেমির নতুন ডিজি প্রথিতযশা কবি নূরুল হুদা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলা একাডেমির নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন প্রথিতযশা কবি, ঔপন্যাসিক ও সাহিত্যিক মুহম্মদ নূরুল হুদা।তিন বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেয়া হয়েছে।সোমবার (১২ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।


প্রজ্ঞাপনে বলা হয়েছে- বাংলা একাডেমি আইন ২০১৩ এর ধারা-২৬ (২) এবং ধারা ২৬ (৩) অনুযায়ী প্রথিতযশা কবি মুহম্মদ নুরুল হুদাকে তিন বছরের জন্য বাংলা একাডেমির মহাপরিচালক পদে নিয়োগ করা হলো।



নতুন নিয়োগ পাওয়া ডিজি মুহম্মদ নূরুল হুদা এর আগে নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক ছিলেন। তিনি বর্তমানে জাতীয় পর্যায়ে নজরুল জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করছেন।


নূরুল হুদার জন্ম ১৯৪৯ সালে কক্সবাজার জেলায়। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা অর্ধশতাধিক। ১৯৮৮ সালে বাংলা কবিতায় উল্লেখযোগ্য অবদানের জন্য তাকে বাংলা একাডেমি পুরস্কার এবং ২০১৫ সালে একুশে পদক দেয়া হয়।



প্রসঙ্গত, ক্যানসারে আক্রান্ত হয়ে চলতি বছরের ২৪ মে মারা যান বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। এরপর থেকে ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন একাডেমির সচিব এ এইচ এম লোকমান।সর্বশেষ প্রথিতযশা কবি মুহম্মদ নূরুল হুদাকে এ পদে স্থায়ী নিয়োগ দেয়া হলো।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com