কোন সানগ্লাস আপনার চেহারার সঙ্গে বেশি মানাবে?
প্রকাশ : ০১ জুন ২০২৩, ১৩:১৯
কোন সানগ্লাস আপনার চেহারার সঙ্গে বেশি মানাবে?
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

সারা বছরই সানগ্লাস ব্যবহার করা খুব জরুরি। সানগ্লাস কেবল গরমকালে বা প্রখর রোদে পরার জিনিস, এই ধারণা প্রথমেই সরিয়ে রাখুন। 


সূর্যের অতিবেগনি রশ্মি চোখের জন্য ক্ষতিকর। তা ছাড়াও ধুলোবালি আর খোলাবাতাসে নানা রকম ভাইরাস, ব্যাক্টেরিয়ার আক্রমণের শিকার হয় চোখ। তাই চোখের নিরাপত্তা ও ফ্যাশন সচেতনতার জন্য সানগ্লাসের বিকল্প নেই। 


রাস্তার ধারে দোকানে যে সানগ্লাসগুলি বিক্রি হয় সেগুলিতে কিন্তু ইউভি সুরক্ষা থাকে না, তাই দোকান থেক‌ে যাচাই করে নিয়ে তবেই সানগ্লাস কিনুন। তাই বলে খুব দামি সানগ্লাস কেনার প্রয়োজন যেমন নেই, তেমনই খুব কম খরচের সানগ্লাসও বাছবেন না। সানগ্লাসের মুখ্য উদ্দেশ্য চোখকে সুরক্ষিত রাখা। তাই বাজারচলতি প্রচলিত ব্র্যান্ডের উপর ভরসা রাখাই ভাল।


সানগ্লাসের রং এখন আর বাদামি ও কালোর মধ্যে সীমাবদ্ধ নেই। বেগনি, নীল, কমলা, সবুজ নানা রঙের সানগ্লাসও আজকের বাজারে বেশ জনপ্রিয়। স্বচ্ছ কাচের হালফ্যাশনের সানগ্লাসেও আগ্রহ বাড়ছে। রঙের ভিন্নতার সঙ্গে পেয়ে যাবেন নানা কারুকাজের বর্ডারযুক্ত সানগ্লাসও। আপনার চেহারা ও ব্যক্তিত্বের সঙ্গে মানানসই নয়, অথচ ফ্যাশনের ঝোঁকে পড়ে রঙিন গ্লাস ও ডিজ়াইন যুক্ত সানগ্লাস কিনলেই মুশকিল। সানগ্লাস কেনার সময় আপনার মুখের গড়ন ও গায়ের রং, এই দু’টি বিষয় কিন্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ।



কোন সানগ্লাস আপনার চেহারার সঙ্গে বেশি মানাবে?



১) গায়ের রঙের সঙ্গে খাপ খাইয়ে কিনুন সানগ্লাস। ত্বক উজ্জ্বল হলে নীল, সবুজ, বাদামি, লাল সব ফ্রেমই ভাল মানায়। একটু চাপা হলে মেটালিক ফ্রেম সঙ্গে কালো, কফি, গাঢ় বা হালকা বাদামি রঙের গ্লাস বেশ মানায়।


২) হার্ট শেপ আকারের মুখে টিয়ারড্রপ সানগ্লাস ও রাউন্ড সানগ্লাস বেশ মানিয়ে যায়। খুব বেশি বড় মাপের গ্লাস এ ক্ষেত্রে না কেনাই ভাল।


৩) ডিম্বাকৃতি মুখে ক্যাট আই, অ্যাভিয়েটর, বাটারফ্লাই সানগ্লাস বেশি ভাল মানায়। শুধু লক্ষ রাখবেন, ফ্রেমটি যাতে আপনার মুখের তুলনায় বেশি চওড়া না হয়।


৪) ক্যাট আই কিংবা অ্যাভিয়েটর ফ্রেমের সানগ্লাসে গোল চেহারাকে বেশ লম্বাটে দেখায়। আয়তাকার, কোণযুক্ত ফ্রেমের সানগ্লাসও ভারী মুখের জন্য ভাল।


৫) বর্গাকৃতির মুখে বড় মাপের সানগ্লাস বেশি ভাল মানায়। রাউন্ড বা ওভাল ফ্রেমের সানগ্লাস পড়়তে পারেন।


৬) লম্বা মুখের সঙ্গে গোলাকৃতির সানগ্লাস ভাল যায়। তবে খেয়াল রাখতে হবে, সানগ্লাসের ফ্রেম যেন খুব ছোট না হয়।


৭) চতুর্ভুজাকৃতি মুখে ক্যাটস আই স্টাইল ভাল যাবে। তবে খেয়াল রাখতে হবে সানগ্লাসে যেন চোখের কোল ঢেকে যায়, তাই সানগ্লাস একটু বড় হওয়াই ভাল।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com