ঘরেই হেয়ার স্পা
প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ০৯:০৯
ঘরেই হেয়ার স্পা
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

শীতের রুক্ষতা পেরিয়ে নতুন বসন্ত, এই আবহাওয়ায় ত্বক-চুল সবই নিয়ন্ত্রণের বাইরে গিয়ে ধারণ করতে চায় বিষণ্ণতা। এই আবহাওয়ায় চুলকে সুস্থ, সুন্দর ও সজীব রাখাটা যেন চ্যালেঞ্জ। 


এদিকে, নির্জীব, নিষ্প্রাণ চুল কেউই চায় না। কিন্তু পার্লারে যাওয়া মানেই তো একগাদা টাকা খরচ। চুলে তেল দেয়া, শ্যাম্পু এবং কন্ডিশনার হলো নিয়মিত রুটিন। কিন্তু এর বাইরেও চুলে বেশি যত্নের প্রয়োজন। তার জন্য দরকার হেয়ার স্পার মত ট্রিটমেন্ট। এতে চুল হবে উজ্জ্বল আর ভিতর থেকে মজবুত।


একদম অল্প খরচে সহজেই বাড়িতে বসে আপনি হেয়ার স্পার মতো  ট্রিটমেন্ট কীভাবে করবেন, জেনে নেওয়া যাক


১. নারিকেল দুধ


নারিকেল যেমন ত্বক এবং চোখের জন্য উপকারী তেমনই নারিকেল দুধ স্বাস্থ্যকর চুলের জন্য অনেক উপকারী। আপনার চুলের মধ্যে এক কাপ নারকেল দুধ ম্যাসাজ করুন, এরপর মাথায় ১৫-২০ মিনিটের মত একটি তোয়ালে জড়িয়ে রাখুন। পরে ধুয়ে ফেলুন। এ পদ্ধতি সপ্তাহে কমপক্ষে একবার করুন।


২. এগ মাস্ক


স্বাস্থ্যকর এবং শক্ত চুলের জন্য ডিম কার্যকরি উপাদান। মধু এবং জলপাই তেলের সাথে ১টি ডিমের সাদা অংশ মিশান। এরপর চুলে লাগিয়ে ২০ মিনিটের মত রাখুন এবং ধুয়ে ফেলুন।


৩. গ্রিন টি মাস্ক


অনেক সময়, আমাদের চুলের লোমকূপ ময়লা দিয়ে আটকে থাকে যার ফলে চুল বেশি পরে। গ্রিন টি চুল পরা কমিয়ে ময়লা দূর করে। গরম পানিতে ১-২টি গ্রিন টি ব্যাগ ৫ মিনিটের মত ভিজিয়ে রাখুন। এরপর তা ঠান্ডা করে মাথার ত্বকে ম্যাসেজ করুন এবং ধুয়ে ফেলুন।


৪. খুশকি এবং মাথার ত্বকের চুলকানির জন্য এই মাস্কটি অনেক উপকারী। একটি বাটিতে ১-২ টেবিল চামচ চুলের কন্ডিশনার, ১চা চামচ জলপাই তেল, ১ চা চামচ গ্লিসারিন এবং সামান্য পরিমাণে ভিনেগার একত্রে যোগ করুন। এরপর চুলের গোড়া থেকে এই মাস্কটি প্রয়োগ করুন, এটি ২০ মিনিটের মত রেখে তারপরে ধুয়ে ফেলুন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com