চকলেট দিয়েই বলুন মনের কথাটি
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৩৩
চকলেট দিয়েই বলুন মনের কথাটি
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

চকলেট খেতে কে না ভালোবাসে? চকলেট পেতেও ভালোবাসে। ভালোবাসা দিবস আসার আগেই প্রিয় মানুষটিকে চকলেট দিয়ে বলে ফেলুন মনের কথাটি। বলে ফেলুন 'ভালোবাসি'। তারপর তাকে নিয়ে উদযাপন করু, এবারের ভ্যালেন্টাইনস ডে।


চকলেট ডের সঙ্গে এখন ওতপ্রোতভাবে জড়িয়ে আছে ফেব্রুয়ারি মাসের ‘ভ্যালেন্টাইনস উইক’। ভালোবাসা দিবসের সাত দিনজুড়ে যেসব বিশেষ দিন রয়েছে, তার মধ্যে অন্যতম চকলেট ডে। তাই চকলেট ডে হিসেবে বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয় দিন ৯ ফেব্রুয়ারি। তবে এ দিনের সঙ্গে নেই ইতিহাসের সংযোগ। বরং ভালোবাসা দিবসকে কেন্দ্র করে সবার মধ্যে দূরত্ব কমাতেই যেন এর সৃষ্টি! তাই এটি জনপ্রিয়তা পেয়েছে সব বয়সী মানুষের কাছে।


রোজ ডে দিয়ে শুরু হয় ভ্যালেন্টাইন উইক। এর পরে প্রোপোজ ডে পেরিয়ে আসে চকলেট ডে। তবে, মিষ্টিপ্রেমীদের জন্য বছরের সব দিনই চকলেট ডে। 


কথায় বলে, কোনো শুভ কাজ করার আগে মিষ্টি মুখ করতে হয়। ঠিক তেমনই নতুন সম্পর্কে জড়ানোর আগে মিষ্টিমুখ করতেই একে অন্যকে চকলেট দেওয়া হয় এই দিনে।


শুধু নতুন সম্পর্ক কেন, পুরোনো সম্পর্ককেও তাজা করে দিনটি। চকলেটের মিষ্টত্ব যাতে আপনার ও সঙ্গীর জীবনেও প্রভাব ফেলতে পারে, সে কারণেই দিনটি পালিত হয়।


বিশেষজ্ঞদের মতে, চকলেটের স্বাদ মনের কষ্ট ভোলাতে পারে। এনে দিতে পারে আনন্দের অনুভূতি। তাই প্রিয় মানুষটিকে ভালোবাসার বার্তা দিতে চাইলে অবশ্যই সঙ্গীকে আজ উপহার দিন চকলেট।


যদিও প্রিয় মানুষটিকে চকলেট দেওয়ার প্রচলন আছে বহু আগে থেকেই। এমনকি বিভিন্ন চলচ্চিত্র, নাটক, সাহিত্য সবখানেই চকলেট দিয়ে প্রেম নিবেদনের উল্লেখ পাওয়া যায়।


চাইলে আজ আপনি ভালো মানের চকলেট উপহার দিতে পারেন প্রিয়জনকে। এমনকি পারলে ঘরেই তৈরি করুন স্পেশাল চকলেট।


নিজের হাতে তৈরি চকলেট প্রিয়জনকে খাওয়ালে তিনি মুগ্ধ হয়ে যাবেন। এদিন প্রিয়জনকে উইশ করতে চকলেটের উপর লিখে দিন কিছু প্রেমের বার্তা।


আর, শুধু প্রেমিক-প্রেমিকারাই নন, চকলেটের আদান-প্রদান হতে পারে বন্ধুদের মাঝেও। এমনকি পরিবারের সদস্যদের মাঝেও চকলেটের আদান-প্রদান পারিবারিক সম্পর্ককে দৃঢ় করতে পারে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com