ত্বকের জেল্লা বাড়াতে মাত্র দুই চামচ পাকা আম!
প্রকাশ : ২৭ মে ২০২২, ০৮:২৭
ত্বকের জেল্লা বাড়াতে মাত্র দুই চামচ পাকা আম!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকা আম মুখে পুরে নিয়ে সাথে একটু মেখেও নিন। বিশেষজ্ঞদের মতে, ত্বকের জেল্লা বাড়াতে গরমে পাকা আমই দেয় চমকপ্রদ উপকার। পাকা আমের মধ্যে একাধিক ভিটামিন ও মিনারেল থাকার পাশাপাশি রয়েছে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট। ফলের রাজা বলেই তো এত গুণে সম্পন্ন। সবচেয়ে ভাল বিষয় হল যে, পাকা আমের এই গুণই আপনার ত্বকে এনে দেবে প্রাকৃতিক ঔজ্জ্বল্য। শুধু জানতে হবে ত্বকের যত্নে পাকা আম ব্যবহারের উপায়।



বার্ধক্যের ছাপ দূর করতে পাকা আমের নির্যাস



একটা পাকা আমের নির্যাস বার করে নিন। এটাকে ভাল করে ম্যাশ করুন। এবার ২ চামচ পাকা আমের পাল্পের সঙ্গে ৩ চামচ টক দই আর ৩ চামচ মুলতানি মাটি মিশিয়ে নিন। এবার মিশ্রণটি সারা মুখে লাগিয়ে নিন। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বকের কোষ গঠনকারী প্রোটিন কোলাজেন তৈরি বৃদ্ধি পাবে। এতে সহজে ত্বকের বয়স বাড়বে না। এভাবেই, ত্বকের বার্ধক্য লুকিয়ে ফেলুন পাকা আমের গুণে।



★ ত্বকের জেল্লা বাড়াতে একটা মাত্র পাকা আম




বয়সের চাপ ত্বকের ওপর কেউই পড়তে দিতে চায় না। এই ক্ষেত্রে আপনার বন্ধু হবে পাকা আম। একটা পাকা আমের নির্যাস বার করে নিন। এটাকে ভাল করে ম্যাশ করুন। এবার ২ চামচ পাকা আমের পাল্পের সঙ্গে ১ চামচ ওটস মিশিয়ে নিন। এবার মিশ্রণটি সারা মুখে লাগিয়ে নিন। ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর সার্কুলার মোশনে ধীরে ধীরে স্ক্রাব করে মুখটা ধুয়ে ফেলুন। এতে ত্বকের মৃত কোষ দূর হয়ে যাবে এবং আপনি ফিরে পাবেন ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা।



★ গোলাপ জল ও পাকা আমের যুগলবন্দী ত্বককে দিবে বিশেষ যত্ন



যাঁদের ত্বক খুব স্পর্শকাতর তাঁরাও ব্যবহার করতে পারেন পাকা আমের ফেসপ্যাক। একটা পাকা আমের নির্যাস বার করে নিন। এটাকে ভাল করে ম্যাশ করুন। এবার ২ চামচ পাকা আমের পাল্পের সঙ্গে ২ চামচ মুলতানি মাটি, ২ চামচ দই এবং ২ চামচ গোলাপ জল মেশান। এবার মিশ্রণটি সারা মুখে লাগিয়ে নিন। ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বকের হারিয়ে যাওয়া আর্দ্রতা ফিরে আসবে দ্রুত।


গরমে আম খান, মুখে লাগান। পেয়ে যান সুস্থ শরীর, সুন্দর ত্বক।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com