শিরোনাম
ক্যাটরিনার ফিটনেস ধরে রাখার রহস্য
প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ১২:০৯
ক্যাটরিনার ফিটনেস ধরে রাখার রহস্য
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউড কুইন ক্যাটরিনা কাইফের বর্তমান বয়স ৩৮ বছর। তবু তিনি আজও নিজেকে ১৮ বছরের কুমারীর মত করে ধরে রেখেছেন। তার ছিপছিপে কোমল গড়ন, উজ্জ্বল ত্বক মুগ্ধকর। আপনি হয়তো জানেন না, ফিটনেস ধরে রাখতে ক্যাটরিনা কী করেন? সম্প্রতি এমনই একটি ওয়র্কআউট সেশনের ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেছেন তিনি।


তার নতুন ছবি টাইগার থ্রি এর জন্য ট্রেনারের সাহায্যে কঠোর অনুশীলন করে চলেছেন। অ্যাকশন সিক্যুয়েন্সে পারফেক্ট হওয়ার জন্য তাদের নিতে হচ্ছে কঠিন ও জটিল শারীরিক কৌশল।


শুধু নতুন ছবির কল্যাণেই নয়, শরীরচর্চায় ক্যাটরিনা কখনও ফাঁকি দেন না। শ্যুটিংয়ের ব্যস্ততা থাকুক বা না থাকুক, ওয়র্কআউট তিনি করবেনই। ঘণ্টার পর ঘণ্টা শরীরচর্চা করেন। সঙ্গে থাকেন তার ব্যক্তিগত ফিটনেস ট্রেনার।


প্রতিদিন এক ঘণ্টা কার্ডিও ট্রেনিং করেন। পাশাপাশি স্ট্রেচিং, কিকিং, হিট ওয়ার্কআউটস, পাইলেটসসহ দিনে ৪৫ মিনিট ইয়োগা করেন। এ ছাড়াও নিয়মিত সাঁতার কাটেন।



করোনাকালে যখন জিম বন্ধ ছিল; বাড়িতেই সিটআপ, স্কোয়াট, পুশ আপ-এর অভ্যাস করেছেন এ নায়িকা। ক্যাটরিনার ব্যক্তিগত ফিটনেস ট্রেনার ইয়াসমিন করাচিওয়ালা জানিয়েছেন, ক্যাটরিনা অত্যন্ত নিষ্ঠা সহকারে ফিটনেস ট্রেনিং করেন। কোনোদিন কোনো কারণেই তা বাদ দেন না।


ক্যাটরিনা ইন্সটাগ্রামের ভিডিওতে লিখেছেন, একজন ভালো শিক্ষক ও ট্রেনার ছাড়া কোনো কাজই সম্ভব নয়। ট্রেনার ছাড়া আমার কাজ অসম্পূ্র্ণ। বর্তমানে নতুন ছবির প্রয়োজনে তার ফিটনেস প্রশিক্ষক কুলদীপ শশী আসন্ন সিনেমার জন্য তাকে তৈরি করছেন।


ডায়েটের ক্ষেত্রেও ক্যাটরিনা মেনে চলেন সহজ কিছু নিয়ম। সকালে উঠেই চার গ্লাস পানি পান করেন। তারপর কিছু নিউট্রিশন সাপ্লিমেন্ট। এরপর শুরু হয় তার ম্যাক্রোবায়োটিক ডায়েট।


সেই ডায়েট চার্ট মেনে সকালে খান অল্প করে ওটমিল। সঙ্গে থাকে অল্প পরিমাণে সবজি আর ফল। এ ছাড়াও দিনে প্রচুর পানি পান করে ক্যাটরিনা। সূত্র: হিন্দুস্তান টাইমস


বিবার্তা/বিআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com