ঘরের কাজ করলেও কমতে পারে ওজন
প্রকাশ : ০৩ মে ২০২১, ১৯:১৪
ঘরের কাজ করলেও কমতে পারে ওজন
অনামিকা রায়
প্রিন্ট অ-অ+

ওজন কমানোর পথটা খুব সহজ নয়। কখনও প্রত্যেক ১০ দিনে কমে যেতে পারে ওজন। আবার কখনও মাসের পর মাস একই ফল দেখাবে আপনার ওজন মাপার যন্ত্র। ভেঙে পড়বেন না। বেশ কিছু উপায় রয়েছে যাতে বেশি করে ক্যালোরি ঝরাতে পারেন আপনি। এবং সেটা সম্ভব রোজকার কাজ করার ফাঁকেই।


হেঁটে যান বাজারে


হয়তো করোনা কালে আপনি বেশির ভাগ জিনিস অনলাইনেই কিনছেন। তবুও যদি সপ্তাহে একদিন সবজি বাজার করতে যান, তা হলে আর গাড়ি কিংবা রিকশা নেবেন না। হেঁটে যান এবং হেঁটেই ফিরুন।


বাড়ি পরিষ্কার করুন


২৫ মিনিট বাড়ির কাজ করলে ১০০ ক্যালোরি ঝরাতে পারেন! তাই নিয়মিত ঘর পরিষ্কার করা, শৌচাগার পরিষ্কার করা বা ঝুল ঝাড়ার মতো কাজ করলেও আপনি রোগা হতে পারেন।


মনের আনন্দে নাচুন


কথাটা শুনতে যতই অদ্ভুত মনে হোক, কারণটা খাঁটি। নাচ যে কার্ডিয়ো ব্যায়ামের অন্যতম সেরা উপায়, তা জানা কথা। নিজের বাড়ির শিশুটিকে নাচ শেখাতে পারেন, জুম্বা করতে পারেন ইউটিউব দেখে, কিংবা গান চালিয়ে এমনিই আপনি মনের আনন্দে নিজের মতো নাচতে পারেন। ক্যালোরি কমানোর এর চেয়ে মজাদার উপায় আর হয় না।


খাওয়ার পরে হাঁটা


রাতের খাওয়া একটু তাড়াতাড়ি সেরে নিন। ঘুম এবং রাতের খাওয়ার মাঝে অন্তত ২ ঘণ্টা বিরতি রাখা ভাল। তার পরে ছাদে হাঁটতে পারেন, কিংবা ফ্ল্যাটের কমপ্লেক্সের মধ্যে হাঁটতে পারেন। অথবা বাড়ির বারান্দাতেও পায়চারি করতে পারেন। হজমশক্তি বাড়াতেও এই ফন্দি দারুণ উপকারি।


ক্যালোরি ঝরুক বিছানাতেও


সঙ্গী যদি একই বাড়িতে থাকেন, তবে বিছানায় আরও একটু বেশি সময় কাটান। যৌন মিলনে লিপ্ত হলে শুধু আপনাদের দু’জনের সম্পর্কও মধুর হবে না, কমবে ওজনও।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com