আসামির স্বীকারোক্তি
টাকার ব্যাগ না ছেড়ে চিৎকার করায় সাইদাকে হত্যা
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২২, ২২:৪০
টাকার ব্যাগ না ছেড়ে চিৎকার করায় সাইদাকে হত্যা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

টাকার ব্যাগ না ছেড়ে চিৎকার করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা খালেককে হত্যা করেছেন বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মামলায় একমাত্র আসামি আনারুল ইসলাম (২৫)।


তিন দিনের রিমান্ড শেষে মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে আদালতে হাজির করা হলে তিনি হত্যার দায় স্বীকার করে বিচারকের সামনে ঘটনার বিস্তারিত বর্ণনা দেন।


আনারুলের জবানবন্দির বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, আনারুলের স্ত্রী অসুস্থ। তাই টাকার প্রয়োজন ছিল। ঘটনার দিন সাইদা খালেকের ব্যাগে টাকা দেখে কৌশলে জোর করে ছিনিয়ে নেয়ার সময় তিনি ব্যাগ টেনে ধরেছিলেন। হাত থেকে ব্যাগ ছাড়িয়ে নিতে তার হাতে কামড় দেন আনারুল। তারপরও ব্যাগ না ছাড়ায় ও চিৎকার করায় গলা টিপে ধরে এবং গামছা পেঁচিয়ে শ্বাস রোধ করে মৃত্যু নিশ্চিত করেন। পরে তার ব্যাগ থেকে ১০ হাজার টাকা নিয়ে পালিয়ে যান আনারুল।


এরপর ১৪ জানুয়ারি গাজীপুর নগরের পানিশাইল এলাকায় ঝোপের ভেতর থেকে অধ্যাপক সাইদা খালেকের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সাইদার ছেলে সাউদ ইফখার বিন জহির গাজীপুরের কাশিমপুর থানায় হত্যা মামলা করেন।


মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) দীপঙ্কর রায় জানান, মঙ্গলবার বিকেলে নির্মানাধীণ বাড়ির প্লট থেকে ১০ হাজার টাকায় ৫টি গাছ বিক্রি করেন অধ্যাপক সাইদা গাফফার। গাছ কাটেন আনারুল ইসলাম। কাজ শেষে সন্ধ্যায় নির্মাণাধীণ বাড়ি থেকে পানিশাইলের ভাড়া বাসায় ফিরছিলেন সাইদা। হাঁটার পথেই তিনি তাঁর ব্যাগ থেকে গাছ কাটার জন্য আনারুলকে কিছু টাকা দেন। এ সময় ব্যাগে ১০ হাজার টাকা দেখতে পান আনারুল। এরপর একটি নির্জন স্থানে পৌঁছালে জোর করে সাইদার ব্যাগ থেকে টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন আনারুল। বাধা দিলে তাঁর গলা টিপে ধরে হত্যা করেন। একপর্যায়ে গামছা গলায় পেঁচিয়ে তাঁর মৃত্যু নিশ্চিত করে লাশটি একটি ঝোপের মধ্যে ফেলে দেন।


১৪ জানুয়ারি সকালে গাইবান্ধার নিজ গ্রাম থেকে আনারুলকে গ্রেফতার করে পুলিশ। পরদিন ১৫ জানুয়ারি তাকে গ্রেফতার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চান দীপঙ্কর রায়। বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিন দিনের রিমান্ড শেষে আজ আবারো আসামিকে আদালতে হাজির করা হয়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com