করোনায় আক্রান্ত ২২ বিচারক, প্রশিক্ষণ স্থগিত
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২২, ১৮:০১
করোনায় আক্রান্ত ২২ বিচারক, প্রশিক্ষণ স্থগিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে ৪৩ ও ৪৪তম বুনিয়াদি প্রশিক্ষণে অংশ নিতে আসা দেশের বিভিন্ন আদালতের সহকারী জজ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পদমর্যাদার ২২ জন বিচারক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।


বিচারকদের করোনা পজিটিভ হওয়ায় অসামাপ্ত রেখেই দুই মাসের প্রশিক্ষণ কর্মশালা স্থগিত ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে তাদেরকে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে আইসোলশনে রাখা হয়েছে।


সোমবার (১৭ জানুয়ারি) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের উপ-পরিচালক (যুগ্ম জেলা জজ) আবু হাসান খায়রুল্লাহ।


তিনি জানান, ‘ইনস্টিটিউটে দুই মাসের বুনিয়াদি প্রশিক্ষণ নিতে গত ৯ জানুয়ারি দেশের বিভিন্ন আদালতে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বপালনকারী ৭০ জন বিচারক আসেন। প্রশিক্ষণ চলাকালে পাঁচজন সহকারী জজের করোনা উপসর্গ দেখা দেয়। ১৫ জানুয়ারি তাদের করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্টে সবারই করোনা পজিটিভ আসে। তাৎক্ষণিক ক্লাস কার্যক্রম স্থগিত করা হয়। এরপর প্রশিক্ষণে অংশ নিতে আসা সব বিচারকদের করোনা টেস্ট করা হলে সেখানে আরো ১৭ জনের রিপোর্ট পজিটিভ আসে। এ অবস্থায় ১৬ জানুয়ারি প্রশিক্ষণ স্থগিত করা হয়েছে।’


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com