শিরোনাম
করোনায় মারা গেছেন সাবেক বিচারপতি জহির আহমেদ
প্রকাশ : ১৩ জুলাই ২০২১, ২০:৪০
করোনায় মারা গেছেন সাবেক বিচারপতি জহির আহমেদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক বিচারপতি এ কে এম জহির আহমেদ (৬৮) মারা গেছেন। মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৮টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ট্রাইব্যুনালের প্রসিকিউটর তাপস কান্তি বল।


এর আগে করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছিলেন সাবেক এই বিচারপতি। তবে শারীরিক পরিস্থিতির অবনতি ঘটলে রবিবার (১১ জুলাই) তাকে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৮টায় মারা যান তিনি। আজ বাদ আসর মোহাম্মদপুর আদাবর মসজিদে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে সমাহিত করা হয়।


একাত্তরের মুক্তিযুদ্ধের সময় সংঘটিত হত্যা, গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য ২০১০ সালের ২৫ মার্চ গঠিত হয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। তখন ট্রাইব্যুনালে বিচারক ছিলেন তিনজন। বিচারপতি মো. নিজামুল হকের নেতৃত্বাধীন প্রথম ট্রাইব্যুনালের সদস্য ছিলেন বিচারপতি জহির আহমেদ।


সাবেক এই জেলা জজ ২০১০ সালের ২৫ মার্চ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠনের পর থেকে দায়িত্ব পালন করে আসছিলেন। ২০১২ সালের ২৮ আগস্ট শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে আইন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন বিচারপতি এ কে এম জহির আহমেদ।


বিবার্তা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com